• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিটি নির্বাচনে আ. লীগ হেরে গেলেও আকাশ ভেঙে পড়বে না: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ডিসেম্বর ২০১৯, ১৬:২৬
আওয়ামী লীগ,
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের শিডিউল ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। এই নির্বাচনে বিভিন্ন দল অংশগ্রহণ করছে, বিএনপিও এই নির্বাচনে অংশ নিচ্ছে, আমরা তাদের স্বাগত জানাচ্ছি। ভোটে আমরা হেরে গেলেও সরকারের ওপর আকাশ ভেঙ্গে পড়বে না। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এলামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা চাই, নির্বাচনটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হোক, প্রতিযোগিতামূলক হোক। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই এই নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার হবে, সুষ্ঠু হবে। একসেপটেবল, ক্রেডিবল একটি নির্বাচন হবে। এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা করতে চান।

ওবায়দুল কাদের বলেন, যেই জয় পাক, কিছু আসে যায় না। সিটি করপোরেশন নির্বাচনে হেরে গেলে সরকারের উপর আকাশ ভেঙ্গে পড়বে না। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে চাই। নির্বাচন কমিশন ইভিএম পদ্ধতিতে এই নির্বাচন করছে। নির্বাচন কমিশনকে স্বাধীন কর্তৃত্বপূর্ণ করার ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাব।

তিনি বলেন, রাজনৈতিক জীবনে, সামাজিক জীবনে এবং পারিবারিক জীবনে আরও অনেক সেতু দরকার। আমাদের ওয়াল হচ্ছে, ব্রিজ তৈরি হচ্ছে না। আমি সকলের কাছে অনুরোধ করব, আসুন পোলারাইজড ডিভাইসিং পলিটিক্স থেকে ফিরে আসি। আর ওয়াল নয়, আমাদের সেতু নির্মাণ করা দরকার। সম্পর্কের সেতুগুলোতে ফাটল ধরে গেছে, এই চির ধরা সেতুগুলোকে সঠিকভাবে নির্মাণ করা দরকার।

সেতুমন্ত্রী বলেন, আমি বলছি সম্পর্কের সেতু। আমাদের রাজনীতিকরা বেপরোয়া চালক হয়ে গেছে, আমাদের কথাবার্তাও বেপরোয়া চালকের মত হয়ে গেছে। আমাদের অনেকের মুখে মুখে ফরমালিনের মত বিষ। এই অবস্থা থাকলে ওয়ালই উঠবে, ওয়াল আরও উঁচুতে উঠবে, সম্পর্কের সেতু নির্মাণ হবে না। কাজেই আমাদের এই জায়গা থেকে বের হয়ে সম্পর্কের সেতু নির্মাণ করতে হবে।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh