• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

রাজাকারের ছেলে মির্জা ফখরুল: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৭ ডিসেম্বর ২০১৯, ২০:৫১
রাজাকারের ছেলে মির্জা ফকরুল: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী
দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানে আ.লীগের নেতারা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের পিতা ঠাকুরগাঁও জেলার কুখ্যাত রাজাকার ছিলেন। তাই তার পুত্র তো রাজাকারদের তালিকা প্রকাশ নিয়ে প্রশ্ন তুলবে। আর এটাই স্বাভাবিক।

আজ মঙ্গলবার দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের উদ্বোধনী পর্বে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার যাচাই বাছাই শেষে ১১ হাজার রাজাকার, আল বদর, আল শামসের তালিকা প্রণয়ন করেছে। ধারাবাহিকভাবে স্বাধীনতা বিরোধী সকল রাজাকারের তালিকাও প্রকাশ করা হবে। কিন্তু বিজয়ের উষালগ্নে দেশের জনগণ যখন শহীদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে, তখন এসব রাজাকার ও জঙ্গিবাদের আশ্রয়দাতা বিএনপি বলছে ভিন্ন কথা।

নৌ-পরিবহন মন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয় দিবসে রাজাকারদের তালিকা নিয়ে বলেছেন, এই তালিকা নাকি তাদের দলটিকে হেনস্থা করার জন্য তৈরি করা হয়েছে। তাহলে তিনি কি মেনে নিলেন যে, তাদের দল রাজাকার দ্বারা পরিচালিত হয়।

পরে সম্মেলনের দ্বিতীয় পর্বে সবার সম্মতিক্রমে আবু সৈয়দ হোসেনকে সভাপতি এবং আফসার আলীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রসঙ্গত, সাত বছর পর আজ মঙ্গলবার বোচাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি।

এজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh