logo
  • ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

বাংলাদেশে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর (ভিডিও)

  শরিয়ত খান, নিউইয়র্ক থেকে

|  ২৭ সেপ্টেম্বর ২০১৯, ০৮:৪৪ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৩
বাংলাদেশে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের সর্বোচ্চ সুযোগ ও সম্ভাবনা রয়েছে উল্লেখ করে বাংলাদেশে বিনিয়োগ করে সমৃদ্ধির অগ্রযাত্রায় অংশীদার হতে মার্কিন ব্যবসায়ীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় বৃহস্পতিবার লোটে নিউইয়র্ক প্যালেসে যুক্তরাষ্ট্রের চেম্বার অব কমার্স আয়োজিত সভায় প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় সাংবাদিকদের জানিয়েছেন, বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

এরপর ইউএস চেম্বার অব কমার্স আয়োজিত যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের শীর্ষ ব্যবসায়ীদের মধ্যাহ্ন ভোজে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় বাংলাদেশে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিনিয়োগের সর্বোচ্চ সুযোগ ও সম্ভাবনার কথা উল্লেখ করে বিদেশি ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুশাসন, স্থিতিশীলতা, সন্ত্রাসবাদ ও দুর্নীতির বিরুদ্ধে বিন্দুমাত্র ছাড় না দেয়ার কারণে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জিত হয়েছে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় জানান, বাংলাদেশে দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। 

এসময় ইউএস চেম্বার অব কমার্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিশা দিশা বিশওয়ালসহ মার্কিন শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে লোটে প্যালেস নিউইয়র্ক হোটেলে সৌজন্য সাক্ষাৎ করেন বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটস, আইসিসি প্রসিকিউটর ফাতো বেনসুদা, জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনার ফিলিপো গ্রানডি, ইউনেস্কোর সাবেক মহাপরিচালক ইরিনা বোকোভা।

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়