• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

ডাকসু ভেঙে দেয়ার দাবি বাম ছাত্রজোটের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭

দুর্নীতি, চাঁদাবাজিসহ নৈতিক স্খলনের দায়ে ছাত্রলীগের সদ্য পদচ্যুত সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডাকসুর জিএস পদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল।

একইসঙ্গে বিগত ডাকসু ভেঙে দিয়ে পুনঃনির্বাচনের দাবি জানিয়েছেন তিনি।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে এ দাবি জানান তিনি।

রাব্বানীকে উদ্দেশ্য করে লিখিত বক্তব্যে নোবেল বলেন, দুনীর্তির অভিযোগ মাথায় নিয়ে নিজ সংগঠন থেকে অব্যাহতি পাওয়া কোনো ব্যক্তির ডাকসুর পদে থাকার যোগ্যতা নেই।

বিগত ডাকসু নির্বাচনকে ‘জালিয়াতির নির্বাচন’ আখ্যা দিয়ে তিনি বলেন, “ডাকসুর ভূমিকাকে অতীতের মতো আবার সামনে নিয়ে আসাতে পুনরায় ডাকসু নির্বাচন হওয়া উচিত বলে আমরা মনে করি।”

সংবাদ সম্মেলন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতি’র বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনকেও সমর্থন জানায় প্রগতিশীল ছাত্রজোট।

সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্রজোটের পক্ষে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুমন, সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির প্রমুখ।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh