logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

পর্দা কেলেঙ্কারির কাছে বালিশকাণ্ড হেরে গেছে: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৫ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৯, ২০:৪৯
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।। ছবি: সংগৃহীত
ফরিদপুর মেডিকেল কলেজ (ফেমিক) হাসপাতালের পর্দা কেনায় দুর্নীতির অভিযোগের প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটি পর্দার মূল্য ৩৭ লাখ টাকা! পর্দা কেলেঙ্কারির কাছে রূপপুরের বালিশকাণ্ড হেরে গেছে। 

আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সাইফুর রহমান দেশপ্রেমিক ছিলেন। তার মতো রাজনীতিকরা নিজে বা দলের লোকদের লাভবান করার জন্য দেশের স্বার্থ জলাঞ্জলি দেননি। আজকে সাইফুর রহমান সাহেবরা থাকলে ওই রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র হতো না। 

মির্জা ফখরুল বলেন, ব্যাঙের ছাতার মতো ব্যাংক দিয়েছে সরকার। আজকের পত্রিকায়ই আছে, অর্থমন্ত্রী বলেছেন হলমার্ককে আবার সুযোগ দেয়া হবে। অর্থাৎ লুটেরাদের আবার অর্থনীতিতে নিয়ে আসা হবে। এটাই হচ্ছে এই সরকারের মূল চরিত্র। এরা লুটেরা।

তিনি বলেন, এখনও বিদেশিরা মনে করেন, জিয়াউর রহমানের জন্ম নাহলে পলিটিক্সে বাংলাদেশ একটা ফেইলড স্টেটে পরিণত হতো।

---------------------------------------------------------------
আরো পড়ুন: জনগণের পকেট কাটতেই মহাসড়কে টোল আদায়ের সিদ্ধান্ত : রিজভী
---------------------------------------------------------------

বিএনপি মহাসচিব বলেন, সরকার খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে একটি কারণে। তিনি যদি বাইরে থাকেন, তাহলে  লুটপাট চলবে না। মানুষের অধিকারকে বিনষ্ট করতে দেবে না। সমগ্র মানুষকে নিয়ে এটিকে প্রতিহত করবেন তিনি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাইফুর রহমানের ছেলে নাসের রহমান প্রমুখ।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়