logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

লুটপাটের কারণে শাসনব্যবস্থা ভেঙে পড়ছে: মির্জা ফখরুল (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ আগস্ট ২০১৯, ২২:৪৪ | আপডেট : ২৬ আগস্ট ২০১৯, ০১:৪৫
আওয়ামী লীগের লুটপাটের কারণে শাসনব্যবস্থা ভেঙে পড়ছে। সরকার সুপরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করছে। শুধু গণতন্ত্রই নয় রাজনীতিকেই ধ্বংস করছে বর্তমান সরকার।বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

আজ রোববার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, প্রতিপক্ষ রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করে দিয়ে একদলীয় শাসনব্যবস্থাকে প্রতিষ্ঠা করতে চাচ্ছে আওয়ামী লীগ।তারা বলছে বিএনপি খুনের সঙ্গে জড়িত। কিন্তু কখনও খুনের দায়ে পড়েনি। বরং আওয়ামী লীগই বিএনপির নেতা-কর্মীদের খুন করেছে।

তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে খুন করেছে, গুম করেছে, নির্যাতন করেছে ও নিপীড়ন করেছে। আওয়ামী লীগ গণতান্ত্রিক সব পথ রুদ্ধ করে দিয়েছে।

ফখরুল বলেন, সরকার রোহিঙ্গা ইস্যুর সমাধানে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দুই বছর ধরে রোহিঙ্গারা এ দেশে এসছে। দুই বছরে সরকার এত ব্যর্থ হয়েছে যে, তারিখ ঠিক করেও মিয়ানমারে কাউকে ফেরত পাঠাতে পারেনি।

আওয়ামী লীগের একদলীয় শাসনব্যবস্থা থেকে বেরিয়ে আসতে আন্দোলন গড়ে তুলতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়