logo
  • ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

আগস্ট মাসে অপশক্তির তৎপরতা বেড়ে যায়: কাদের (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ আগস্ট ২০১৯, ১২:৫৭ | আপডেট : ০৪ আগস্ট ২০১৯, ১৬:০২
আগস্ট মাসে অপশক্তির তৎপরতা বেড়ে যায়। তাই এডিস নিয়ে আমাদের ব্যস্ত রেখে যেন তারা কোনও ঘটনা ঘটাতে না পারে সেদিকে দৃষ্টি রাখতে হবে। বললেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ রোববার (৪ আগস্ট) রাজধানীর শান্তিনগরে ডেঙ্গু নিয়ে সচেতনতা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে যোগ দেন তিনি।

এসময় ডেঙ্গু মোকাবিলায় দুই সিটি মেয়র, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, নেত্রীর নির্দেশে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। যতদিন এডিস মশা নিয়ন্ত্রণ না হবে ততদিন চলবে। সবাই নিজ নিজ বাড়িঘর ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখবেন। কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন চেষ্টা করছে। দুই মেয়রকে বলবো, বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে মশা নিয়ন্ত্রণে যা যা করা দরকার অবিলম্বে তা করতে হবে।

সিটি করপোরেশন-স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্থানীয় সরকার মন্ত্রণালয়কে একসঙ্গে কাজ করার অনুরোধ জানিয়ে কাদের বলেন, এক সঙ্গে বসে সমন্বিতভাবে ঠিক করে আপনারা কথা বলবেন। এমন কোনও বিষয় বলবেন না যেন জনমনে আতঙ্ক ও বিভ্রান্তির সৃষ্টি হয়।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, আপনারা লোক দেখানো কাজ করবেন না। প্রোগ্রামে মাইক লাগিয়ে পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে দায়িত্ব শেষ করে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে না।

তিনি বলেন, ঈদের সময় বাড়ি যাওয়ার আগে কারও গায়ে জ্বর থাকলে নিজ উদ্যোগে রক্ত পরীক্ষা করে বাড়ি যাবেন।

আরও পড়ুন 

এসজে/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়