logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

পদোন্নতি পেয়ে মন্ত্রী ইমরান, নতুন প্রতিমন্ত্রী ইন্দিরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জুলাই ২০১৯, ১৭:১৬ | আপডেট : ১২ জুলাই ২০১৯, ১৭:২৪
ইমরান আহমদ
আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের বর্তমান মন্ত্রিসভায় একজন প্রতিমন্ত্রীকে মন্ত্রী এবং নতুন একজনকে প্রতিমন্ত্রী করা হয়েছে। তারা হলেন- বর্তমান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ইমরান আহমদ এবং আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা।

আজ শুক্রবার এই নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আগামীকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনে তারা শপথ নেবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

তবে কাকে কোন মন্ত্রণালয় দেয়া হবে সেটা প্রজ্ঞাপনে কিছু বলা না হলেও জানা গেছে, দায়িত্বে থাকা বর্তমান মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হচ্ছেন ইমরান আহমদ আর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হতে পারেন ফজিলাতুন নেসা ইন্দিরা। স্বাধীনতা পরবর্তী সময়ে ইডেন কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইন্দিরা টানা তৃতীয়বারের মতো সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের (২) দফা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি অদ্য ২৭ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ/১১ জুলাই ২০১৯ খ্রিস্টাব্দ বৃহস্পতিবার ইমরান আহমদ মন্ত্রী ও বেগম ফজিলাতুন নেসাকে প্রতিমন্ত্রী পদে নিয়োগ দান করেছেন। শপথ গ্রহণের তারিখ থেকে এ নিয়োগ কার্যকর হবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সরকার গঠনের ছয় মাস পর সম্প্রসারিত হচ্ছে মন্ত্রিসভা।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর ৭ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ। ৪৬ সদস্যের ওই মন্ত্রিসভায় ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী রয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে রাখা হয় ছয় মন্ত্রণালয়। গত ১৯ মে মন্ত্রিসভা পুনর্বিন্যাস করা হয়। ৬ মাস পর আবার মন্ত্রিসভা পুনর্বিন্যাস করা হলো।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়