logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

দেশের শিক্ষিতরা বেকার, ভারতীয়রা নিয়ে যাচ্ছে ১০ বিলিয়ন ডলার: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৯ জুলাই ২০১৯, ২১:৫৮
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।। ফাইল ছবি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশের শিক্ষিতরা বেকার থাকলেও ভারত থেকে আসা কর্মীরা দেশ থেকে নিয়ে যাচ্ছে প্রায় ১০ বিলিয়ন ডলার।
 
আজ মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যায় রাজধানীর লেডিস ক্লাবে এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, দেশের শিক্ষিত বেকার যুবকদের চাকরির ব্যবস্থা করছে না সরকার। বেকার যুবকরা চাকরি পাচ্ছে না। আর ভারত থেকে কর্মীরা এসে প্রায় ১০ বিলিয়ন ডলার নিয়ে যাচ্ছে। 

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দেশকে পরনির্ভরশীল করছে। কর্মসংস্থানের হার নিচের দিকে নামছে। উন্নয়নের কথা বললেও আমাদের ছেলেদের চাকরি দেয় না। অথচ ভারত থেকে আসা কর্মীরা এখানে কাজ করছেন। তারা প্রকৃতপক্ষে এই দেশের জনগণের সরকার নয়। পুতুল সরকারে পরিণত হয়েছে এরা।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী চীন সফর নিয়ে যে সংবাদ সম্মেলন করেছেন সেখানে তিনি বলেছেন উন্নয়ন পেতে হলে গ্যাসের মূল্যবৃদ্ধি মেনে নিতে হবে। অবশ্যই আমরা জানি উন্নয়নের মূল্য দিতে হয়। কার জন্য সেই মূল্য দিতে হয়?  মূল্যটা দিতে হবে সাধারণ মানুষের উন্নয়নের জন্য। উন্নয়নের কথা বলে জনগণের পকেট থেকে যে টাকা বের করা হচ্ছে, সে অর্থ ব্যয় হচ্ছে গুটিকতক ক্ষমতাসীন দলের সদস্যদের সুবিধার জন্যই।

বিএনপির এ মহাসচিব বলেন, বর্তমান সরকার নির্বাচিত সরকার নয়। তাদের কোনও জবাবদিহিতা নেই। রাষ্ট্রের যন্ত্রগুলোকে ব্যবহার করে জোর করে ক্ষমতা দখল করে আছে। এদের জনগণের কাছে দায়বদ্ধতা নেই বলে গ্যাসের দাম বাড়লেই কি  আর ভ্যাটের পরিমাণ বা ইনকাম ট্যাক্সের পরিমাণ বাড়লেই কি?

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়