logo
  • ঢাকা শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ৩ আশ্বিন ১৪২৭

গ্যাসের দাম বাড়ানোর প্রতিবাদে রোববার হরতাল

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ০১ জুলাই ২০১৯, ১৬:৪২ | আপডেট : ০১ জুলাই ২০১৯, ১৭:৫৬
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি,
গ্যাসের মূল্যবৃদ্ধিকে অযৌক্তিক দাবি করে তা বাতিলের দাবিতে আগামী ৭ জুলাই রোববার হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সহ বাম গণতান্ত্রিক জোট
গ্যাসের মূল্যবৃদ্ধিকে অযৌক্তিক দাবি করে তা বাতিলের দাবিতে আগামী ৭ জুলাই রোববার হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সহ বাম গণতান্ত্রিক জোট। 

ওইদিন সকাল ৬টা থেকে দুপুর দুইটা পর্যন্ত আধা বেলার জন্য সারা দেশে হরতাল ডেকেছে এই ৮ দলীয় জোট। 

সোমবার সকালে জোটের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সিপিবি সাধারণ সম্পাদক কমরেড শাহ আলম।

তিনি আরটিভি অনলাইনকে বলেন, গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক। যে কারণ দেখিয়ে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে, এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। পেট্রোবাংলা-তিতাস দুর্নীতিতে ডুবে আছে, সেদিকে সরকার নজর দিচ্ছে না। উল্টো জনগণকে শোষণের সর্বোচ্চ এ অবস্থা এর প্রতিবাদে ৭ জুলাই সকাল ছয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত হরতাল পালন করা হবে।

রোববার বিকেলে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) আবাসিক, বাণিজ্যিকসহ সব ধরনের গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয়। গড়ে গ্যাসের দাম বেড়েছে ৩২ দশমিক ৮০ শতাংশ। মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত আজ সোমবার থেকে কার্যকর হচ্ছে।

বাম গণতান্ত্রিক জোটভুক্ত রাজনৈতিক দলগুলো হলো, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি),  বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি,  বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী), গণসংহতি আন্দোলন, বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগ (ইউসিএল), গণতান্ত্রিক বিপ্লবী পার্টি, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলন।

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়