logo
  • ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬

বগুড়া-৬ উপ-নির্বাচন কাল, ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন

বগুড়া অফিস
|  ২৩ জুন ২০১৯, ২১:২৯

আগামীকাল সোমবার বগুড়া-০৬ (সদর) আসনে উপ-নির্বাচনে ১৪১টি ভোটকেন্দ্রে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএম-এর মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। উপ-নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতে ১৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

আজ রোববার (২৩ জুন) থেকে নির্বাচনের পরদিন ২৫ জুন (মঙ্গলবার) পর্যন্ত বিজিবি সদস্যরা মাঠে থাকবেন। নওগাঁ-১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ ১৫ প্লাটুন বিজিবির নেতৃত্বে রয়েছেন।

রোববার সকাল থেকেই বিজিবি সদস্যরা নির্বাচনি এলাকায় টহল দিতে শুরু করেছেন। ১৫ প্লাটুন বিজিবির মধ্যে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে পাঁচ প্লাটুন, জয়নাল আবেদীন কমার্স কলেজে তিন প্লাটুন, নুনগোলা ডিগ্রি কলেজে তিন প্লাটুন ও শাখারিয়া মাঈন উদ্দিন দাখিল মাদরাসায় চার প্লাটুন বিজিবি অবস্থান করছে।

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আব্দুল মালেক আরটিভি অনলাইনকে জানান, ‘বিজিবি সদস্যরা নির্বাচন ও নির্বাচন পরবর্তী সময় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে কাজ করবেন।’

প্রসঙ্গত, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া সদর আসন থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিজয়ী হন। কিন্তু তিনি ‌‌‌নির্দিষ্ট সময়ের মধ্যে শপথ গ্রহণ না করায় আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে বিএনপি, আওয়ামী লীগ, মুসলিম লীগ, বাংলাদেশ কংগ্রেস ও স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ৩ লাখ ৮৭ হাজার ৪৫৮ জন। যার মধ্যে নারী ভোটার ৫১ শতাংশ।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়