logo
  • ঢাকা শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

সাংসদ বেলালের বিরুদ্ধে নির্বাচনী আইন লঙ্ঘনের মামলা

নেত্রকোনা প্রতিনিধি
|  ১৭ জুন ২০১৯, ০৯:০১ | আপডেট : ১৭ জুন ২০১৯, ০৯:০৪
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সদস্য ওয়ারেসাত হোসেন বেলালের (বীর প্রতীক) বিরুদ্ধে পূর্বধলা থানায় মামলা হয়েছে।

গতকাল রোববার সন্ধ্যায় নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মোহতাসিম বাদী হয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার মাধ্যমে পূর্বধলা থানায় এ মামলা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মোহতাসিম জানান, গত ১০ মার্চ ১ম ধাপের পূর্বধলা উপজেলা পরিষদ নির্বাচনের প্রচারণার সময় স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) মাছুদ আলম তালুকদারের পক্ষে অবস্থান নেন সরকার দলীয় ওই সাংসদ। অপর প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী জাহিদুল ইসলাম সুজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে আচরণবিধি লঙ্ঘনের কারণে নির্বাচন কমিশন ওই সাংসদকে এলাকা ছাড়ার নির্দেশ দেয়। কিন্তু পরবর্তীতে সাংসদ নির্দেশনা অমান্য করে নির্বাচনের তিনদিন আগে আবারও নিজ নির্বাচনী এলাকায় অবস্থান নেন।

পরে তদন্ত সাপেক্ষে অভিযোগের সত্যতা পেয়ে গত ১২ জুন নির্বাচন কমিশন থেকে সাংসদের বিরুদ্ধে মামলা দায়েরের নির্দেশ দিয়ে একটি চিঠি প্রেরণ করা হয় জেলার রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে। এ চিঠির পরিপ্রেক্ষিতে মামলাটি হয়। 

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদুর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে জানান, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়