logo
  • ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

ঈদ যাত্রায় কোনও শঙ্কা নেই: সেতুমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ মে ২০১৯, ১৮:১৪ | আপডেট : ৩০ মে ২০১৯, ২০:৩৯
এবারের ঈদ যাত্রা নিয়ে কোনও  শঙ্কা নেই।ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামিয়ে যানজট সৃষ্টি করবেন না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

whirpool
আজ বৃহস্পতিবার  রাজধানীর তেজগাঁওয়ে সড়ক ও জনপথ অধিদপ্তরে ঈদযাত্রা নিয়ে প্রস্তুতি সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ঈদ উপহার হিসেবে দেশবাসীকে দুই গুরুত্বপূর্ণ মহাসড়কে সেতু, ফ্লাইওভার ও আন্ডারপাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে এবার ঈদযাত্রা স্বস্তির হবে।

তিনি বলেন, দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু উদ্বোধনের ফলে চট্টগ্রামের সঙ্গে ঢাকার সহজ সড়ক যোগাযোগ নিশ্চিত হয়েছে। এখন সাড়ে চার ঘণ্টায় ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়া যাচ্ছে। টাঙ্গাইল মহাসড়কে ফ্লাইওভার ও আন্ডারপাস হওয়ায় উত্তরবঙ্গের চিরায়ত যানজট কমেছে। এটা সড়ক যোগাযোগ ব্যবস্থায় মাইলফলক।

তবে গাজীপুরের জয়দেবপুর থেকে ঢাকার বিমানবন্দর পর্যন্ত অংশে কিছুটা ভোগান্তি হতে পারে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যদি সড়কে গাড়ি শৃঙ্খলা মেনে চলাচল করে, তাহলে এখানেও ভোগান্তি হবে না।

ঈদের সময় ২৪ ঘণ্টা সিএনজি স্টেশন খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ঈদের আগে ও পরে মহাসড়কে ট্রাক  ও লরি চলাচল বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে, যেন যাত্রীবাহী বাস নিরাপদে চলাচল করতে পারে।

ঈদ উপলক্ষে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাদের রাত জেগে, এমনকি প্রয়োজনে ঈদের দিন সড়কে থেকে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের।

 তিনি বলেন, আপনারা জনগণ তথা দেশের স্বার্থে কাজ করবেন। মানুষের বাড়ি ফেরা নিরাপদ করবেন। এটা আপনাদের দায়িত্ব।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়