• ঢাকা সোমবার, ২৪ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬

বিএনপির মনোনয়ন পাওয়া কে এই রুমিন ফারহানা?

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ মে ২০১৯, ১৭:১২ | আপডেট : ২০ মে ২০১৯, ২২:০১
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে বিএনপি মনোনীত একমাত্র প্রার্থী হিসেবে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ব্যারিস্টার রুমিন ফারহানা। সোমবার দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে রিটা‌নিং অ‌ফিসার ই‌সির যুগ্ম স‌চিব আবুল কাসেমের কাছে তিনি এ মনোনয়নপত্র জমা দেন।

whirpool
মূলত টেলিভিশন টকশোর পরিচিত মুখ হিসেবেই ব্যারিস্টার রুমিন ফারহানা পরিচিত। একাদশ জাতীয় সংসদের আগে বিএনপির মনোনয়ন চেয়ে তিনি আলোচনায় আসেন।  তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উকিল আবদুস সাত্তারকে মনোনয়ন দেয় বিএনপি। তিনি নির্বাচনে জয়ও পান।

বিএনপির অন্য চারজন সাংসদের সঙ্গে উকিল আবদুস সাত্তারও শপথ নিয়েছেন। 

জানা গেছে, নিজ এলাকার মানুষের কাছে তেমন পরিচিতি না থাকলেও কেন্দ্রীয় রাজনীতিতে রুমিন ফারহানার পরিচিতি বেশ। বিভিন্ন সময় তার জ্বালাময়ী বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ায় দ্রুত পরিচিতি পান এই নেত্রী। 

পেশায় আইনজীবী ব্যারিস্টার রুমিন ফারহানা বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ–আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক। তার বাবা অলি আহাদ একজন ভাষা সৈনিক ও রাজনীতিবিদ। 

বিএনপির নেতাকর্মীদের মতে, যুক্তি দিয়ে কথা বলায় পটু থাকায় দলের অনেক নারী নেত্রীকে পেছনে ফেলে এখন সংসদে যাওয়ার পথে রুমিন ফারহানা।

এসজে/ এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়