logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬

অবিশ্বাস, সন্দেহ আর দ্বন্দ্বে ঐক্যফ্রন্ট ও ২০ দলের পথচলা

মাইদুর রহমান রুবেল
|  ১৮ মে ২০১৯, ১৬:৩১ | আপডেট : ১৮ মে ২০১৯, ২০:০৭
অবিশ্বাস, সন্দেহ আর দ্বন্দ্বে ঐক্যফ্রন্ট ও ২০ দলের পথচলা। নতুন মিত্রদের নিয়ে বিএনপির ঐক্যফ্রন্ট গঠনের পর থেকে বিষয়টিকে মেনে নিতে পারছিল না ২০ দলের পুরোনো মিত্ররা। বিভিন্ন সময়ে ঐক্যফ্রন্টকে কটূ কথা শুনিয়ে চক্ষুশূল হয়েছেন ২০ দলের নেতারা। জাতীয় নির্বাচনের পর ২০ দল ও ঐক্যফ্রন্টের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্য রূপ লাভ করে। 

বিএনপির সাবেক নেতা এবং বর্তমান ২০ দলীয় জোটের শরিক এলডিপির সভাপতি কর্নেল অলির সাম্প্রতিক বক্তব্যে তোলপাড় বিএনপি ও ঐক্যফ্রন্টের মধ্যে। বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান মনে করেন, খালেদা জিয়ার প্রতি দরদ ও মমত্ববোধ থেকে এই ধরনের বক্তব্য দিতে পারেন কর্নেল অলি।

তবে বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল মনে করেন, বিএনপিতে নেতৃত্বের কোনো সংকট নেই। কর্নেল অলির বক্তব্যে মর্মাহত হয়েছেন বিএনপির নেতারা।

টাকার বিনিময়ে ঐক্যফ্রন্টের একটি অংশ বিএনপিকে নির্বাচনে রাখতে বাধ্য করেছিল- কর্নেল অলির এমন বক্তব্যের বিরোধিতা করেছেন ঐক্যফ্রন্টের নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। 

তিনি মনে করেন, কোনো সিনিয়র নেতার বেফাঁস মন্তব্যে পরস্পরের প্রতি আস্থা ও শ্রদ্ধাবোধ কমে যাবে।

গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন চলছে দাবি করে নেতারা বলেন, জোট ও ফ্রন্টের নেতাদের বিতর্কিত মন্তব্যের কারণে ঐক্য বিনষ্ট করলে তার সুফল পাবে ক্ষমতাসীনরা।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়