logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

বঙ্গবন্ধু স্যাটেলাইট ফণীর আগাম তথ্য দিয়েছে: হানিফ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ মে ২০১৯, ১৬:১৬
ফাইল ছবি
বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ঘূর্ণিঝড় ফণী সম্পর্কে আগাম তথ্য পাওয়ায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া সম্ভব হয়েছিল। বললেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে দলীয় মনিটরিং সেলের কর্মকাণ্ড পর্যবেক্ষণ নিয়ে সাংবাদিকদের সামনে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নের একটি বড় অংশ হচ্ছে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের কারণেই গভীর সমুদ্রের ২ হাজার কিলোমিটার দূর থেকে শুরু হওয়া ঘূর্ণিঝড়ের খবর আমাদের আবহাওয়া অধিদপ্তর সংগ্রহ করতে পেরেছে।

হানিফ দাবি করেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে আগাম তথ্য পাওয়ায় সরকারি ও দলীয়ভাবে ঘূর্ণিঝড় মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়ায় ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী বিদেশে বসে সার্বক্ষণিক মনিটরিং করছেন। ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবিলায় সরকারের সব প্রতিষ্ঠান সমন্বয় করে কাজ করছে।

মাহবুব-উল আলম হানিফ আরও জানান, আওয়ামী লীগের মিডিয়া সেলে এখন পর্যন্ত ১০০টি কল এসেছে। বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকার তথ্য উপাত্ত নেওয়া হচ্ছে। ঘূর্ণিঝড় ফণী শেষ হলে ক্ষতিগ্রস্ত এলাকায় আমাদের টিম যাবে এবং সরকার ও দলের পক্ষ থেকে তাদের পুনর্বাসনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

এমসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়