logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

সিদ্ধান্ত অমান্যকারী দলের বিবেচিত হবেন না: গয়েশ্বর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৫ এপ্রিল ২০১৯, ১৫:০৫
আমাদের দলীয় সিদ্ধান্ত যে আমরা পার্লামেন্টে যাব না। দলের সিদ্ধান্ত যিনি অমান্য করবেন, তিনি দলের লোক হিসেবে বিবেচিত হবেন না। বললেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন আয়োজিত গণমাধ্যমবিরোধী কালোআইন বাতিল, সাংবাদিক হত্যার বিচার, বন্ধ গণমাধ্যম খুলে দেয়া এবং কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দলের সিদ্ধান্ত, দলের আদর্শ এবং নেত্রীকে জেলে রেখে কেউ যদি শপথ নিয়ে থাকে বা ভবিষ্যতে নেয়, তারা জাতীয়তাবাদী শক্তির সঙ্গে চলার যোগ্যতা রাখে না। তারা জাতীয়তাবাদী আদর্শের নয়। তারা গণদুশমন। জনগণই তাদের বিচার সময়মত করবে।

গয়েশ্বর বলেন, দেশের জনগণ ভোট দিতে পারেননি। এটা তো আমার কথা না, এটা দেশের জনগণেরই কথা। যারা আওয়ামী লীগ করে তাদের ৫ পার্সেন্ট লোক কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেননি। সুতরাং জনগণ যেখানে ভোট দিতে পারেননি সেই ৩০০ আসনে কেউ জয় লাভ করেনি, পরাজিতও হয়নি।

এর আগে বৃহস্পতিবার দুপুরে সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন ঠাকুরগাঁও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপিদলীয় জাহিদুর রহমান জাহিদ। জাতীয় সংসদ ভবনে তাকে শপথ পড়ান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

জাহিদুর রহমান নিজেই শপথ নেয়ার আগ্রহের কথা জানিয়ে সকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে চিঠি দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল) আসনে তিন সাবেক সংসদ সদস্যকে হারিয়ে বিএনপির প্রার্থী জাহিদুর রহমান নির্বাচিত হন। 

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়