logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

টাকার বিনিময়ে রাজনীতি করি না: ড. কামাল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২০ এপ্রিল ২০১৯, ১৭:১২ | আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ১৭:৩৮
আমরা টাকার বিনিময়ে রাজনীতি করি না। আমরা ধর্মকে কাজে লাগিয়ে রাজনীতি করি না। এটা নিয়ে​ আমরা গর্ব করি। আমরা অসাম্প্রদায়িক রাজনীতি করি জনগণের ওপর ভিত্তি করি। নিজের জন্মবার্ষিকীতে শুভেচ্ছাসিক্ত হয়ে এভাবেই অনুভুতি ব্যক্ত করলেন গণফোরামের সভাপতি ও দেশের প্রবীণ রাজনীতিবিদ ড. কামাল হোসেন।  

bestelectronics
শনিবার রাজধানীর মতিঝিলের ইডেন কমপ্লেক্সস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত গণফোরামের কেন্দ্রীয় কমিটির সভায় এসব কথা বলেন তিনি। 

ড. কামাল হোসেন বলেন, গণফোরাম এখন আগের চেয়ে শক্তিশালী হয়েছে। এবার ভালো ভালো লোকজন এগিয়ে এসে আমাদের দলে যোগ দিয়েছেন। তারা যোগদান করছেন এজন্য যে, আমাদের দল কর্মক্ষম, আমাদের দলের জনপ্রিয়তা বাড়ছে এবং তারা এসে অবদান রাখতে চান। এখন আমাদের সবচেয়ে বড় কাজ হবে সাংগঠনিক কাজে নিজেদের নিয়োজিত করা। আমাদের মনে রাখতে হবে শক্তিশালী সংগঠন ছাড়া অর্থপূর্ণ কাজ করা যাবে না, দেশে পরিবর্তন আনা যাবে না। 

ড. কামাল আরো বলেন, যে পরিবর্তন সবাই চাচ্ছে সেটা হচ্ছে কার্যকর গণতন্ত্র। গঠনমূলক রাজনীতির মধ্য দিয়ে এই পরিবর্তন আনতে হবে। আমাদের গঠনমূলক কর্মসূচির ভিত্তিতে যে রাজনীতি দেশে গড়ে উঠছে, তার মধ্য দিয়ে আকাঙ্ক্ষিত পরিবর্তন আমরা আগামীতে আনতে পারব দেশে।

উল্লেখ্য, ১৯৩৭ সালের ২০ এপ্রিল অবিভক্ত ভারতে কলকাতায় জন্ম গ্রহণ করেন কামাল হোসেন। ১৯৯২ সালে আওয়ামী লীগ থেকে বেরিয়ে এসে ১৯৯৩ সালে গণফোরাম গঠন করেন তিনি। গেলো একাদশ সংসদ নির্বাচনে বিএনপির সঙ্গে জোট বেধে ভোটে অংশ নেওয়ার দলটি সংসদে দুটি আসন পায়।

এসজে/ এমকে 

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়