• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত ফেসবুক বন্ধের দাবি রওশন এরশাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ এপ্রিল ২০১৯, ২১:২২

রাত ১২টা থেকে সকাল ৭টা পর্যন্ত দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বন্ধের দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদ।

মঙ্গলবার রাজধানীর গুলশান-১ সার্কেলের ইমানুয়েলস মিলনায়তনে জাতীয় ছাত্রসমাজের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের বাবা-মা তোমাকে অনেক কষ্ট করে মানুষ করেছে। বাবা-মার ইচ্ছাটা তোমরা পূরণ করবে না? বলো। আর তুমি যদি না করো, তুমি তো ধ্বংসের দিকে চলে যাচ্ছ। তুমি যে ফেসবুক দেখছো, সারা রাত ঘুমচ্ছ না, তোমার শরীরও খারাপ হচ্ছে, তোমার লেখাপড়াও নষ্ট হচ্ছে।

রওশন এরশাদ বলেন, তরুণ ছাত্র সমাজ রাত জেগে ফেসবুক ব্যবহার করায় লেখাপড়া ও শারীরিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। বিভিন্ন পরীক্ষায় হাজার হাজার শিক্ষার্থী জিপিএ-৫ পেলেও তাদের বেশির ভাগই বাংলা ও ইংরেজি ভাষায় শুদ্ধ করে দরখাস্ত লিখতে পারে না। দক্ষ ও শিক্ষিত জনবলের অভাবে দেশের ভালো চাকরির একটা বিরাট অংশ বিদেশি কর্মীদের দখলে চলে যাচ্ছে।

তিনি বলেন, সরকারের কাছে আমরা দাবি জানিয়েছি চাকরির বয়স বাড়িয়ে ৩৫ বছর করতে হবে। সবাইকে লেখাপড়া করে যোগ্য মানুষ হতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় ছাত্র সমাজকে আরও শক্তিশালী করতে হবে। সবাইকে মানবিক গুণাবলী সম্পন্ন একজন মানুষ হিসেবে গড়ে ওঠতে হবে। সিলেবাসের বাইরেও পড়াশোনা করতে হবে।

তিনি আরও বলেন, শিগগিরই আলাপ-আলোচনার মাধ্যমে কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হবে। জাতীয় পার্টি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে ঐক্যবদ্ধ। জাতীয় পার্টিতে কোনও বিভ্রান্তি নেই, কোনও বিভেদ নেই জাতীয় পার্টির নেতৃত্বে। জাতীয় পার্টির আগামী নেতৃত্ব কাউন্সিলের মাধ্যমেই নির্ধারণ হবে।

জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক মোড়ল জিয়াউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় হুইপ মো. মসিউর রহমান রাঙ্গা, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতীসহ আরও অনেকে।

এমসি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
পাঁচ বছর আওয়ামী লীগকে ঘুমাতে দেব না : চুন্নু
জাপার অন্তঃকোন্দলের জন্য সরকারকে দায়ী করলেন জিএম কাদের
জিএম কাদেরকে লিগ্যাল নোটিশ
X
Fresh