• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাই না, নিঃশর্ত মুক্তি চাই: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ এপ্রিল ২০১৯, ২১:০৫ | আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ২১:১৩
ফাইল ছবি
আমরা দেশনেত্রীর প্যারোলে মুক্তি চাই না, নিঃশর্ত মুক্তি চাই। খালেদা জিয়াকে যে মামলায় সাজা দিয়ে ১৪ মাস কারাগারে রাখা হয়েছে সেসব মামলায় সরকার দলের নেতাকর্মীরা জামিনে বাহিরে ঘুরছেন।জামিন পাওয়া বেগম জিয়ার নাগরিক অধিকার। বললেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

whirpool
রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউশনে বিএনপি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দেশটা একটি কারাগারে পরিণত হয়েছে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে আমরা যেই গৌরব উজ্জল দেশ অর্জন করেছি এই সরকার আমাদের সে সকল অর্জন ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, বেগম জিয়া তার পছন্দমত বিশেষায়িত হাসপাতেলে চিকিৎসা নিতে চান, এটা তার অধিকার।

নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা ঐক্যবদ্ধ হয়ে বেগম জিয়ার মুক্তির জন্য রাজপথে আন্দোলন করেন।

গণঅনশনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, আদালতে সরকারের প্রভাব থাকায় আইনি পথে দেশনেত্রীকে মুক্ত করা সম্ভব নয়। আইনজীবী হিসেবে আপনাদের বলবো, আইনি প্রক্রিয়ায় দেশনেত্রীকে মুক্ত করা সম্ভব হবে না। আপনারা যদি চান, একমাত্র আন্দোলনের মাধ্যমে তাঁকে মুক্ত করতে হবে।

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেন, বেগম জিয়া মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করেছিলেন, স্বামীকে ছেড়ে ছিলেন। এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য জেল খেটেছিলেন। গণতন্ত্রের জন্য ৯ বছর লড়াই করেছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছেন। নারীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠা করেছেন। আর তাকেই কারাগারে বন্দী করে রেখেছেন। হায়রে বাংলাদেশ!

দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, অনুকম্পা বা দয়ায় হবে না, আন্দোলনের মাধ্যমে মুক্ত করতে হবে দেশনেত্রীকে। সময় আসবে, ঘোষণা আসবে প্রস্তুতি নিন। দেশনেত্রীকে মুক্ত করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সময় বেশিদিন নাই। শেখ হাসিনা প্যারোলে মুক্তি নিয়েছেন, কিন্তু খালেদা জিয়া প্যারোল নেন নাই। স্বরাষ্ট্রমন্ত্রীকে বলবো, খুব বেশিদিন নাই- আপনাদের নেতাকে জনগণের কাছে প্যারোল চাইতে হবে। জনগণের নেত্রী জনগণের মাঝে আসবে জনগণের আন্দোলনের মাধ্যমে। কারও অনুকম্পা চাই না।

এমসি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়