• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রোববার বিএনপির অনশন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ এপ্রিল ২০১৯, ২২:১৯
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে আগামী রোববার সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত ঢাকায় অনশন কর্মসূচি পালন করা হবে। বললেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ মঙ্গলবার বিকেলে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক দোয়া মাহফিলে তিনি এ ঘোষণা দেন।

দোয়া ও মিলাদ মাহফিলে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা ও জিয়া পরিবারের জন্য বিশেষভাবে মোনাজাত করা হয়।

রিজভী বলেন, ওই দিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন এ গণঅনশন হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতোমধ্যে চিঠিতে বিষয়টি জানানো হয়েছে। অনুমতি সাপেক্ষে কর্মসূচি পালন করা হবে।

এছাড়া নেত্রীর রোগমুক্তি কামনায় বিএনপির পক্ষ থেকে আগামী বুধবার সারা দেশে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল অভিযোগ করেন, আমরা নিজে দেখেছি এবং তার সঙ্গে কথা বলেছি, তিনি খেতে পারছেন না। কারাগারে তাকে সঠিক চিকিৎসা দেয়া হয়নি। আমরা স্থায়ী কমিটির নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বলেছি, তার পছন্দ অনুযায়ী একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হোক। কিন্তু সরকার আমাদের কথায় কর্ণপাত না করে পিজিতে(বিএসএমএমইউ) নিয়ে এসেছে। প্রমাণিত হয়ে গেছে, তিনি অত্যন্ত অসুস্থ।

ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়ার রক্ত পরীক্ষা হয়েছে, সেখানে দেখা গেছে, প্রতিটি পরীক্ষা তার স্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। তাকে অবশ্যই মুক্ত করতে হবে। এ ফ্যাসিবাদী, স্বৈরাচারী ও একনায়ক সরকারকে সরাতে হলে একটি মাত্র পথ, খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনকে জয়ী করা।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘স্বাধীনতার চাবি বন্ধক রেখে ক্ষমতা ধরে রাখা যাবে না’
‘দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিতে চায় সরকার’
বিএনপির আরও ৩ নেতা বহিষ্কার
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
X
Fresh