• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সিইসির অতৃপ্ত আত্মাকে নিজের দেহে ধারণ করেছেন ঢাবির ভিসি: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ মার্চ ২০১৯, ১৭:৪৩
ফাইল ছবি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনেও মধ্যরাতে ভোট দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার অতৃপ্ত আত্মাকে ডাকসু নির্বাচনে ধারণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামান।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী বলেন, ডাকসু নির্বাচনে নজিরবিহীন অনিয়ম ও জালিয়াতি হয়েছে। সিইসির পথ অনুসরণ করে প্রহসন ও সন্ত্রাসী কায়দায় নির্বাচন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি।

এসময় ডাকসু নির্বাচনের ফল অস্বাভাবিক উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সরকারের নির্দেশে ফলাফল ইঞ্জিনিয়ারিং করা হয়েছে। এতে অনেক অসামঞ্জস্য রয়েছে। ছাত্র সংসদের যে নির্বাচনগুলো হয়, তাতে দেখা যায় ভিপি থেকে সদস্য পর্যন্ত একটা ফিক্সড প্যানেল ভোট থাকে। এই প্যানেল ভোটটা সবাই পায়। কিন্তু ১১ মার্চের ডাকসু ভোটের ফলে দেখা যাচ্ছে যে, ছাত্রলীগের যিনি ভিপি-জিএস এবং কোটা সংস্কার আন্দোলনের যিনি ভিপি-জিএস এর মধ্যে প্যানেল ভোটের অনেক পার্থক্য।

রিজভী আরও বলেন, সব মিলিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোনও কারিগরি হয়েছে কি না, সেই কারিগরির কোনও ব্লু প্রিন্ট ফুলার রোডের ভাইস চ্যান্সেলরের বাসভবনে হয়েছে কি না…।

সরকার বিএনপির চেয়ারপারসনের জীবননাশের চক্রান্ত করছে অভিযোগ করে রিজভী বলেন, দুরভিসন্ধির অংশ হিসেবে সরকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা করাতে চায় খালেদা জিয়ার। অবিলম্বে দলীয় প্রধানকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি জানান রিজভী।

আরও পড়ুন

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
‘আ.লীগ সরকার তলে তলে দেশবিরোধী কাজ করছে’
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
ঈদের দিনও নেতাকর্মীদের ঘরে কান্নার রোল : রিজভী
X
Fresh