• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বড় ব্যবধানে আতিক এগিয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৯

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপনির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে নিরুত্তাপভাবে। উত্তরের মেয়র পদে বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন আতিকুল ইসলাম । তার প্রধান প্রতিদন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে প্রার্থী হয়েছেন ব্যান্ডতারকা শাফিন আহমেদ।

সন্ধ্যা ৭টা পর্যন্ত ১২৯৫টি কেন্দ্রের মধ্যে ১১৪টি কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়েছে। যাতে দেখা যায় আতিকুল ইসলাম পেয়েছেন ৭৪ হাজার ১৫০ ভোট, শাফিন আহমেদ পেয়েছেন ৩০৮১ ভোট।

উত্তরের মেয়র পদে উপনির্বাচনের পাশাপাশি ঢাকার দুই সিটির ১৮টি করে মোট ৩৬টি নতুন ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হয়েছে বৃহস্পতিবার। পাশাপাশি ঢাকা উত্তরের ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে হয়েছে উপনির্বাচন। আজ বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোট শেষে ইসির পক্ষ থেকে সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ নির্বাচন এবং দুই সিটির সম্প্রসারিত অংশের কাউন্সিলর পদে নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়তে পারে। আমরা আশা করছি ঢাকা উত্তর ও দক্ষিণ সবমিলিয়ে প্রায় ৫০ শতাংশ ভোট কাস্টিং হতে পারে। এটা আমরা ধারণা করছি, তবে চূড়ান্ত নয়।

ভোটার উপস্থিতি নিয়ে ইসি সচিব বলেন, যেহেতু এটা উপ নির্বাচন, এর মেয়াদ বছরখানেক এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীও তেমন নেই, তাই স্বাভাবিকভাবেই এ নির্বাচনে ভোটারদের আগ্রহ কম থাকতে পারে। তবে নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ হয়েছে। কোনো কেন্দ্র স্থগিত হয়নি।

ইসি সচিব বলেন, তবে যেসব ওয়ার্ডে নির্বাচন হয়েছে, সেগুলো প্রতিদ্বন্দ্বিতামূলক হয়েছে। ভোটারদেরও উপস্থিতিও বেশ ভালো হয়েছে। এছাড়া পটুয়াখালীর নির্বাচনেও প্রায় ৭০ ভাগ ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

নির্বাচনে আওয়ামী লীগ থেকে আতিকুল ইসলাম, জাতীয় পার্টি থেকে শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টি থেকে আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির শাহীন খান ও একজন স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহিম মেয়র পদে লড়ছেন।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মোট ভোটার সংখ্যা ২৩ লাখ ৪৫ হাজার ৩৭৪। তাদের মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ২৪ হাজার ৭০১ জন। আর নারী ভোটার ১১ লাখ ২০ হাজার ৬৭৩ জন।

এমসি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে : রওশন এরশাদ
পাঁচ বছর আওয়ামী লীগকে ঘুমাতে দেব না : চুন্নু
জাপার অন্তঃকোন্দলের জন্য সরকারকে দায়ী করলেন জিএম কাদের
জিএম কাদেরকে লিগ্যাল নোটিশ
X
Fresh