• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ডাকসু নির্বাচনে প্রার্থী হতে বিএনপি থেকে মনোনয়ন নিচ্ছেন ছাত্রদল নেতারা

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫২
ছবি-সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) ও হল সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিক মনোনয়ন ফরম বিতরণ করছে জাতীয়তাবাদী ছাত্রদল।

আজ শনিবার সকাল ১০টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসে দলের সিনিয়র নেতারা এর উদ্বোধন করেন। সকাল থেকে দলীয় মনোনয়ন বিতরণ ও জমা নেয়া হচ্ছে। সংগঠনের চূড়ান্ত মনোনয়ন নিয়ে নির্বাচনে লড়তে আগ্রহীরা বিএনপির পার্টি অফিসে দলীয় মনোনয়ন উত্তোলন ও জমা দিতে পারছেন।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, রকিবুল হাসান বকুল, আমিরুল ইসলাম আলিম, ওমর ফারুক শাফিন, রাজীব আহসান, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ অনেকে।

এই মনোনয়ন ফরম থেকে ডাকসু ও হল সংসদের জন্য ছাত্রদলের প্যানেল চূড়ান্ত করবে দলের কেন্দ্রীয় ও ঢাবি ছাত্রদলের শীর্ষ নেতারা।

উল্লেখ্য, ১১ ফেব্রুয়ারি (সোমবার) ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক এস এম মাহফুজুর রহমান। তফসিল অনুযায়ী আগামী ২৫ ফেব্রুয়ারি পর্যন্ত ডাকসু নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে। ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখ ও মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি।
যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ভোটগ্রহণ হবে ১১ মার্চ (সোমবার) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত। দীর্ঘ ২৮ বছর পর অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনকে সামনে রেখে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

এসজে/ এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh