• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফকে ‘ইয়াবামুক্ত’ করতে বদির দোয়া মাহফিল

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

  ২৭ জানুয়ারি ২০১৯, ১৩:৪৫

টেকনাফকে ইয়াবামুক্ত করতে সবার দোয়া ও সহযোগিতা চেয়েছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

শনিবার (২৬ জানুয়ারি) বিকেলে টেকনাফ পৌরসভার উপজেলা আদর্শ কমপ্লেক্স মাঠে আয়োজিত মাহফিল ও শুকরিয়া সভায় তিনি সবার দোয়া ও সহযোগিতা চান।

বদির নিজ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ওই মাহফিল ও শুকরিয়া সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন টেকনাফ আল জামিয়া আল ইসলামিয়া বড় মাদরাসার প্রধান পরিচালক মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ।

সভায় বদি বলেন, ‘ইয়াবার কারণে টেকনাফে অনেক পরিবারের মা-বাবা, স্ত্রী-সন্তান শান্তিতে ঘুমাতে পারছে না। অনেক তাজাপ্রাণ বিসর্জন দিতে হয়েছে। কক্সবাজার বা অন্য কোথাও গেলে ইয়াবার বদনাম নিয়ে লজ্জায় মাথা নিচু করে থাকতে হয়। আমরা এ বদনামের ভাগি হচ্ছি। ইয়াবা যুব সমাজকে নষ্ট করছে, দেশ ও জাতিকে ধ্বংস করছে।’

সাবেক এই সংসদ সদস্য আরও বলেন, ‘ইয়াবার কারণে টেকনাফের এত বদনাম। ইয়াবাসহ যে কোনও মাদকের বিরুদ্ধে সরকার হার্ডলাইনে আছে। টেকনাফকে ইয়াবামুক্ত করতে আলেম সমাজের মাধ্যমে আল্লাহর কাছে দোয়া কামনা করছি। আমাদের একটিমাত্র কলঙ্ক সেটা হচ্ছে ইয়াবা। এই বদনাম মুছতে সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।’

তিনি আরও বলেন, ‘কোনও ইয়াবা চোরাচালানকারী যদি দ্বীনি মাহফিলে গরু, ছাগল ও অনুদান দেয়, সেটি গ্রহণ করবেন না। ইয়াবা পাচারকারীকে সমাজ থেকে ধিক্কার জানান। প্রত্যেক মসজিদ ও মাদরাসায় ইয়াবা প্রতিরোধের কথা বলি। ইয়াবা থেকে মুক্ত করতে আল্লাহর কাছে প্রার্থনা করি। গ্রামে গ্রামে যেসব ইয়াবা পাচারকারী রয়েছে, তাদের তালিকা করে প্রশাসনকে দেওয়ার অনুরোধ জানাচ্ছি।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস-চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দীন, টেকনাফ পৌর মেয়র হাজি মো. ইসলাম। উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান ইউনুছ বাঙ্গালী, আওয়ামী লীগ নেতা সোনা আলী, প্যানেল মেয়র-১ মাওলানা মুজিবুর রহমান, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাওলানা আজিজ উদ্দীন, টেকনাফ সদর ইউপি চেযারম্যান মো. শাহজাহান প্রমুখ।

মাহফিল শেষে প্রধান বক্তা মাওলানা হাফিজুর রহমান প্রধানমন্ত্রীসহ দেশ ও জাতির কল্যাণে এবং টেকনাফকে ইয়াবামুক্ত করার জন্য দোয়া করেন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেকনাফ উপজেলা চেয়ারম্যানকে বদির হুমকি, গুলিবর্ষণের অভিযোগ
অপহরণের ৮ ঘণ্টা পর একই পরিবারের ৩ জনকে উদ্ধার
‌‘জবাবদিহিমূলক সরকার থাকলে মনে হয় প্রকৃতিও সদয় হবে’
টেকনাফে ১০ কৃষক অপহরণ মামলার আসামি গ্রেপ্তার
X
Fresh