• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হঠাৎ কেন বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটি বিলুপ্ত করলো বিএনপি?

সিয়াম সারোয়ার জামিল, আরটিভি অনলাইন

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৩:৩৬

বিএনপির বৈদেশিক সম্পর্ক বিষয়ক যে কমিটি ছিল তা বিলুপ্ত করা হয়েছে। চলতি মাসের মধ্যেই এই কমিটি পুনর্গঠন করা হবে। কিন্তু কেন বিলুপ্ত হলো এ কমিটি। পুনর্গঠনের তোড়জোড়ই বা কেন?

জানা গেছে, সাংবাদিক শফিক রেহমানকে আহ্বায়ক এবং ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপনকে সদস্য সচিব করে ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির একজন যুগ্মমহাসচিব আরটিভি অনলাইনকে জানান, কমিটির একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন সাংবাদিক শফিক রেহমান। কিন্তু বার্ধক্যজনিত কারণ দেখিয়ে তিনি দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয় রয়েছেন।

কমিটির আরেকজন সদস্য ইনাম আহমেদ চৌধুরী ভোটের আগে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। কমিটির গুরুত্বপূর্ণ দুই সদস্যের এই পরিস্থিতির কারণে বাকি সদস্যরাও ঠিকমতো কাজ করতে পারছে না। ভেঙে গেছে মনোবল।

এ কারণেই বৈদেশিক কমিটি পুনর্গঠনের উদ্যোগ নেয়া হয়েছে। সাবেক পররাষ্ট্র সচিব রিয়াজ রহমানকে প্রধান করে এই কমিটি পুনর্গঠনের আলোচনা চলছে।

বিলুপ্ত কমিটির সদস্য সচিব ড. আসাদুজ্জামান আরটিভি অনলাইনকে বলেন, কমিটিটা দীর্ঘদিন আগে হয়েছিল। নতুন করে সাজানোর পরিকল্পনা চলছে। তাই বিলুপ্ত করা হয়েছে। গেলো ১৭ জানুয়ারি এই কমিটি বিলুপ্ত করা হয়। আশা করছি চলতি মাসের মধ্যেই কমিটি পুনর্গঠন হবে।

তিনি আরও বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এই কমিটি পুনর্গঠন করা হচ্ছে। কমিটি পুনর্গঠন নিয়ে দলীয় নেতাদের কারও কোনও মতামত থাকলে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর কাছে লিখিত আকারে জমা দিতে বলা হয়েছে।

আরো পড়ুন:

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
X
Fresh