• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

টিআইবির মহাসত্যে ইসির আঁতে ঘা: রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৯, ১৪:০১

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) মহাসত্য প্রকাশ করেছে। যে প্রতিবেদন প্রকাশ করেছে, তাতে সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) আঁতে ঘা লেগেছে। বললেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী।

রিজভী দাবি করেন, টিআইবির রিপোর্টে ভোট ডাকাতির মহাসত্য প্রকাশ হওয়াতে সরকারের মন্ত্রীরা ও নির্বাচন কমিশন মুখ লুকাতে পারছে না। সে জন্য চিৎকার করে সত্য লুকানোর চেষ্টা করলেও কোনও লাভ নেই। মানুষ যা জানার নির্বাচনের আগের দিন রাত থেকেই জেনেছে।

রিজভীর ভাষ্য, আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন সংগঠন এই নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছে। বিশ্বের নানা গণতান্ত্রিক দেশ বলেছে, এই নির্বাচন প্রশ্নবিদ্ধ। তারা এই নির্বাচনকে স্বীকৃতি দেয়নি। তদন্ত দাবি করেছে।

রিজভী বলেন, ক্ষমতা চিরদিনের জন্য আঁকড়ে ধরে নিরঙ্কুশ কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে ভোটারদের ভোট দেওয়া থেকে বঞ্চিত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে রিজভী দলের কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থা নিয়েও কথা বলেন। তাঁর অভিযোগ করেন, সাজানো ও অসত্য মামলায় খালেদা জিয়াকে ঘনঘন আদালতে উপস্থিত করা হচ্ছে। সরকারের কারসাজিতেই তাঁর জীবন গভীর সংকটের দিকে ঠেলে দেওয়া হচ্ছে।

আরো পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ৬৪ নেতাকে বিএনপির শোকজ
‘আ.লীগ সরকার তলে তলে দেশবিরোধী কাজ করছে’
‘চালের দাম কমানোর কথা বলে আরও বাড়িয়েছে সরকার’
ঈদের দিনও নেতাকর্মীদের ঘরে কান্নার রোল : রিজভী
X
Fresh