• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ড. কামালকে বি চৌধুরীর অভিনন্দন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জানুয়ারি ২০১৯, ২৩:১৬

ড. কামাল হোসেন জামায়াতের সঙ্গে রাজনীতি করবেন না এমন মন্তব্যের জন্য তাকে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী (বি চৌধুরী) অভিনন্দন জানিয়েছেন।

বি চৌধুরী বলেন, তিনি জামায়াতের সঙ্গে রাজনীতি করবেন না, আমাদের রাজনীতির সঙ্গে বিলম্বে হলেও ঐকমত্য পোষণ করায় তাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। তবে, যারা মানচিত্রকে অস্বীকার করে, সেই স্বাধীনতাবিরোধীদের সঙ্গে আমরা ঐক্য ক‌রি নাই। বিকল্পধারা বাংলাদেশ মনে করে, বাংলাদেশের ভবিষ্যৎ রাজনীতির জন্য এখনও যারা স্বাধীনতাবিরোধী তাদের চূড়ান্ত উপলব্ধির সময় এসেছে।

বিএনপির উদ্দেশে সাবেক রাষ্ট্রপতি বলেন, প্রধানমন্ত্রীর একটি বক্তব্য প্রতিধ্বনি করে আমিও বলবো, বিএনপির উচিত হবে সংসদে বিরোধীদল হিসেবে তাদের সঠিক ভূমিকা রাখা। নিজেদের ভুল-ত্রুটি এবং সরকারের ভুল-ত্রুটি সম্পর্কে সংসদে সাহসী উচ্চারণের মাধ্যমে বিএনপি সঠিক ভূমিকা রাখতে পারে। এটা ভবিষ্যতে বাংলাদেশে গণতান্ত্রিক রাজনীতি চর্চার জন্য অপরিহার্য।

তিনি বলেন, সঠিকভাবে গণতন্ত্রের চর্চা না হলে এবং সংসদকে এ গণতান্ত্রিক চর্চার মূল কেন্দ্র হিসেবে প্রমাণিত করতে না পারলে, সংসদে বিরোধীদল যোগদান না করলে, একদিকে বিরোধীদলের ভবিষ্যৎ, অন্যদিকে বাংলাদেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়তে পারে।

অনুষ্ঠানে বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য ‌মাহী বি. চৌধুরী, শমসের মবিন চৌধুরীসহ অনেকে বক্তব্য রাখেন।

আরো পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh