• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাসে করে টুঙ্গীপাড়া গেলেন মন্ত্রীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০১৯, ১০:২৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারযোগে টুঙ্গীপাড়া গেলেও মন্ত্রিপরিষদের বাকি সদস্যরা বাসে করে ঢাকা থেকে টুঙ্গীপাড়া যান। আজ বুধবার সকাল ৬টার সময় তারা সংসদ ভবন থেকে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা হন এবং সোয়া ১০টার দিকে তারা টুঙ্গীপাড়া পৌঁছান।

প্রধানমন্ত্রী হিসেবে চতুর্থবারের মতো দায়িত্ব নেয়ার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আজ মন্ত্রিপরিষদের সদস্যদের নিয়ে টুঙ্গীপাড়া যান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, আজ সকাল ৯টা ৫০ মিনিটে গণভবন থেকে তেজগাঁও বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় বিমানবন্দরে উপস্থিত হয়ে হেলিকপ্টারযোগে টুঙ্গীপাড়ার উদ্দেশে যাত্রা করেন। প্রধানমন্ত্রী ছাড়া মন্ত্রিপরিষদের বাকি সদস্যরা বাসে করে ঢাকা থেকে টুঙ্গীপাড়ায় যান। তারা সংসদ ভবন থেকে সকাল ৬টার দিকে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা হয়েছেন। সোয়া ১০টার দিকে তারা টুঙ্গীপাড়া পৌঁছান।

প্রধানমন্ত্রী সকাল ১০টা ৪০ মিনিটে টুঙ্গীপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। এরপর মন্ত্রিসভার নতুন সদস্যদের নিয়ে বেলা ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন। এরপর সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করবে। পরে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে টুঙ্গীপাড়া ত্যাগ করবেন প্রধানমন্ত্রী।

এদিকে, প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদের সদস্যদের টুঙ্গীপাড়ায় আগমন উপলক্ষে জেলার সর্বত্র ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

গত সোমবার ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিন উপমন্ত্রী শপথ নেন। বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান। এর আগে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম আরটিভি অনলাইনকে বলেন, গতকাল মঙ্গলবার ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে আমরা ধানমণ্ডি থেকে বাসে করে সাভার জাতীয় স্মৃতিসৌধে গিয়েছিলাম মহান মুক্তিযুদ্ধের শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে। আজও (বুধবার) আমরা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে যাচ্ছি বাসে করেই। আবার সেখান থেকে বাসে করেই ঢাকায় ফিরব।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে আওয়ামী লীগ। নির্বাচনে ২৯৮ আসনের মধ্যে ২৫৭টিতে জয় পায় ক্ষমতাসীন আওয়ামী লীগ। জোটগতভাবে তারা পায় ২৮৮ আসন। অন্যদিকে তাদের প্রধান প্রতিপক্ষ বিএনপি ও তাদের জোট ঐক্যফ্রন্ট পায় সাতটি আসন।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাসাভাড়া নিয়ে গরু ডাকাতির পরিকল্পনা করে ওরা! 
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
নোংরা বরফের শরবতে প্রাণ জুড়াচ্ছেন ঢাকাবাসী! (ভিডিও)
বুবলীকে নিয়ে নতুন করে যা বললেন অপু বিশ্বাস
X
Fresh