• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সরকারকে বলো, আরেকটা ভালো নির্বাচন দিতে : ড. কামাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ জানুয়ারি ২০১৯, ২৩:২০

ঢাকায় কর্মরত বিদেশি কূটনীতিকদের সঙ্গে রোববার বিকালে গুলশানের একটি হোটেলে বসেছিলেন ঐক্যফ্রন্ট নেতারা। বৈঠকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট্রের পক্ষ থেকে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে ধরা হয়।

কূটনীতিকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে ঐক্যফ্রন্ট নেতারা বলেন, সরকার সংলাপে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিলেও তা রক্ষা করেনি। নির্বাচনে 'লেভেল প্লেয়িং ফিল্ড' তৈরি হয়নি। ভোট কারচুপি করায় দেশের মানুষ ভোটাধিকার বঞ্চিত হয়েছে। এ পরিস্থিতিতে গণতন্ত্রের স্বার্থে নিরপেক্ষ সরকারের অধীনে দ্রুত পুনর্নির্বাচনের দাবি জানিয়েছে ঐক্যফ্রন্ট।

বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন কূটনীতিকদের বললেন, তোমরা সরকারকে বোঝাও যে, এর সমাধান করতে হলে আরেকটা ভালো নির্বাচন দিতে হবে।

ড. কামাল বলেন, নির্বাচনের অনিয়ম ও সহিংসতার তথ্য উপাত্ত আমরা কূটনৈতিকদের কাছে তুলে ধরেছি। আমরা যেগুলো বলেছি, তথ্য দিয়েছি তারা সেগুলো দেখেছেন এবং একসেপ্ট করেছেন। এটা নিয়ে কোনো বির্তক হয়নি। ওনারা শুনলেন আমরা কি বললাম।

তিনি বলেন, ৩০শে ডিসেম্বর ভালোমতো নির্বাচন হলে সেই জিনিসটাই প্রতিষ্ঠা করা যেত। এখন আমাদের কথা হল- নির্বাচনে যা হয়েছে, হয়েছে। এখন একটা ভালো নির্বাচন দিয়ে একটা সুন্দর সমাজ গড়ার সুযোগ দেয়া হোক। আমরা কূটনীতিকদের কাছে একটি সুষ্ঠু নির্বাচনের জন্য এই সরকারকে চাপ প্রয়োগ করার আবেদন রেখেছি। তারা না বলেননি। আমরা বলেছি, সবাই যেন গঠনমূলক একটি ভূমিকা রাখতে পারি সেই জন্য সরকারকে চাপ প্রয়োগ না হলেও তো যুক্তি দিয়ে বুঝাতে পারেন।

কামাল আরও বলেন, আমরা কারো বিপক্ষে নই। সরকারকে আমরা বলবো যে, আমরা মনে করি, সবার শুভাকাঙ্ক্ষী হিসেবে দেশে শান্তিপূর্ণভাবে আরেকটা নির্বাচন হলে যে ফলাফল হয় তার ভিত্তিতে একটা গণতান্ত্রিক সরকার হবে। সেই সরকারই মানুষের আকাঙ্ক্ষা পূরণ করতে পারে।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারসহ যুক্তরাজ্য, কানাডা, ফ্রান্স, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতসহ ৩০টি বেশি দেশের কূটনীতিকরা বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, ফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জেএসপির আসম আবদুর রব, গণফোরামের সুব্রম চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, সাবিহ উদ্দিন আহমেদ, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আরো পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ড. কামাল আবদুল নাসেরের সঙ্গে নিউইয়র্ক প্রবাসীদের মতবিনিময়
X
Fresh