• ঢাকা শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৫

ভোটের দিন বাসায় রইলেন গোলাম মাওলা রনি

স্টাফ রিপোর্টার,পটুয়াখালী
|  ৩০ ডিসেম্বর ২০১৮, ১৮:২১
সারা দিন নিজ বাসায়ই কাটালেন পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের মনোনীত বিএনপির ধানের শীষ মার্কার প্রার্থী গোলাম মাওলা রনি। স্ত্রী রুনু আক্তারসহ তার নিজ নির্বাচনী আসনে ভোটার না হওয়ায় তারা দু’জনই আজ রোববার ভোটের দিন বাসা বসেই সময় কাটিয়েছেন। এমনকি নিজের জন্য ভোট চাইতেও বাসার বাইরেও বের হননি রনি। শুধু তা-ই নয়, ভোট দিতে কেন্দ্রে যায়নি তার পরিবারের পরিবারের কোনও সদস্যরা। 

সরেজমিনে, পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের ৩১ ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, কোন কেন্দ্রেই গোলাম মাওলা রনির কোন এজেন্ট ছিল না। এমনকি গোলাম মাওলা রনির নিজ এলাকা রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া হাট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এবং শ্বশুর বাড়ি এলাকা ডাকুয়া ইউনিয়নের পাড় ডাকুয়া কেন্দ্রেও তার (গোলাম মাওলা রনি) কোনও এজেন্ট খুঁজে পাওয়া যায়নি। 

এ ব্যাপারে গোলাম মাওলা রনি অভিযোগ করে আরটিভি অনলাইনকে বলেন, একজন প্রার্থী হওয়া সত্ত্বেও তাকে কোনও ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করতে দেয়নি প্রশাসন। বাসার বাইরে বের হতে দেয়নি তাকে। অসুস্থ হয়ে পড়ায় সেদিন অ্যাম্বুলেন্সে পটুয়াখালী যেতে চেয়েছিলাম, কিন্তু প্রশাসন তাও আমাকে যেতে দেয়নি বলে অভিযোগ করেন তিনি। 

গলাচিপা ও দশমিনা উপজেলা নিয়ে গঠিত পটুয়াখালী-৩ নির্বাচনী আসন। এ আসনে মোট ৪ জন প্রার্থী ভোটযুদ্ধে অংশ নেয়। 

এরা হলেন- মহাজোট মনোনীত আওয়ামী লীগের এসএম শাহজাদা সাজু (নৌকা), জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপির প্রার্থী গোলাম মাওলা রনি (ধানের শীষ), জাতীয় পার্টির প্রার্থী মো. সাইফুল ইসলাম (লাঙ্গল) এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী কামাল খান (হাতপাখা)। 

এ আসনে মোট ভোটার সংখ্যা ছিল ২ লাখ ৯৮ হাজার ৬৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ছিল ১ লাখ ৪৮ হাজার ৯৮ জন এবং নারী ভোটার ছিল ১ লাখ ৫০ হাজার ৫৭৭ জন। ১১৮টি ভোট কেন্দ্রের ৫৯৬টি বুথের মাধ্যমে এসব ভোটাররা তাদের ভোট প্রয়োগ করছেন।

আরএস/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়