• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভাইয়ের জন্য নৌকায় ভোট চাইলেন মুহিত

সিলেট প্রতিনিধি

  ২২ ডিসেম্বর ২০১৮, ২১:৩৯

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সিলেট-১ আসনে নৌকার প্রার্থী হিসেবে নিজের ছোট ভাই এ কে আবদুল মোমেনকে পরিচয় করিয়ে দিয়ে তাকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন।

শনিবার বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন। জনসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনসভায় অর্থমন্ত্রী আরও বলেন, আমার বিশ্বাস, তার (আবদুল মোমেন) যে রেকর্ড, তাতে সে দায়িত্ব পালন করতে সক্ষম হবে। বিশেষ করে যখন সে শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রীর পরামর্শ পাবে এবং তার সঙ্গে কাজ করবে, তখন নিশ্চয়ই তার দক্ষতা ও কৃতিত্ব আরও অনেকগুণ বেড়ে যাবে।

আবুল মাল আবদুল মুহিত বলেন, তার প্রথম পরিচয় হলো— তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। দ্বিতীয় পরিচয় হলো— তিনি আমার কনিষ্ঠ ভাই। তিনি যদিও বিদেশে অনেকদিন ধরে থেকেছেন কিন্তু প্রতিটি নির্বাচনে তিনি এখানে আপনাদের সঙ্গে ছিলেন এবং গত তিন বছর ধরে তিনি এই দেশে আপনাদের সঙ্গে মিলে-মিশে আছেন।

তিনি আরও বলেন, মোমেন নিজের পরিচয়েই অনেক পরিচিত। সে ছয় বছর নিউইর্য়কে ছিল। সেখানে আমাদের নাম অনেক সামনে নিয়ে গেছেন। আমাদের দেশের বিভিন্ন যে কৃতিত্ব সেগুলো বিশ্বের কাছে তুলে ধরেছেন। এছাড়াও আপনারা যখন অনেকেই নিউইয়র্কে গেছেন, তার সঙ্গে দেখা হয়েছে, কথা হয়েছে। আপনাদেরও পরিচয় হয়েছে। সে দলের জন্যও ১৯৯১ সাল থেকে নিবেদিত। দলের জন্য সে কাজ করছে।

সিলেট-১ আসনটিকে মর্যাদাপূর্ণ আসন দাবি করে অর্থমন্ত্রী বলেন, এই আসনটি সবসময় বাংলাদেশে একটা নেতৃত্বের ভূমিকা পালন করে। তাই এই ভোটে আপনারা তাকে আমার জায়গায় এই এলাকার এমপি নিযুক্ত করে আপনাদের সেবা করার সুযোগ দিন। এটি আপনাদের কাছে চেয়ে আমি বিদায় নেবো।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফর রহমান জনসভায় সভাপতিত্ব করেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে সভায় আরও বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মিসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মোল্লা মো. আবু কাওসার, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার ও বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী।

সভা পরিচালনা করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন কামরান চৌধুরী।

জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আসাদ, মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মেসবাউর রহমান, সিলেট জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সুনামগঞ্জ জেলার সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনসহ অন্যরা।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পেরুর রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করলেন রাষ্ট্রদূত মুহিত
জাতিসংঘের ৩ সংস্থার বোর্ড সভাপতি রাষ্ট্রদূত মুহিত
X
Fresh