• ঢাকা বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯, ৪ মাঘ ১৪২৫

নির্বাচনী প্রচারণায় ধর্ম নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দেয়ায় মাদ্রাসা শিক্ষকের কারাদণ্ড

কুড়িগ্রাম প্রতিনিধি (উত্তর)
|  ২০ ডিসেম্বর ২০১৮, ২২:৪৫
কুড়িগ্রামের নাগেশ্বরীতে নির্বাচনী পথ-সভায় ইসলাম ধর্ম নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দেয়ায় হাবিবুল হক খন্দকার নামের এক মাদ্রাসা শিক্ষকের ৬ মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রমমাণ আদালত।

বৃহস্পতিবার রাতে নাগেশ্বরীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরানের নেতৃত্বে গঠিত ভ্রমমাণ আদালত জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ বিধিমালার ১১ ধারা অনুযায়ী আচরণ বিধি ভঙ্গের কারণে এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্ত হাবিবুল ভিতরবন্দ ইউনিয়নের ভবানিপুর গ্রামের কোবাদ আলীর ছেলে। তিনি ভিতরবন্দ ফাজিল বিএ মাদরাসার ইবতেদায়ী শাখার আরবি শিক্ষক।

কুড়িগ্রাম-১ আসনে বিএনপি প্রার্থী সাইফুর রহমান রানার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে হাবিবুল বলেন, ‘খালেদা জিয়া ও সাঈদীকে মুক্ত করতে হলে নামাজ যেমন ফরজ তেমন ঐক্যফ্রন্টের প্রার্থীদের ভোট দেয়া ফরজ। মাওলানা সাঈদী নবীজির সঙ্গে ১০ বার স্বপ্নে দেখা করেছেন। তার হাতে প্রায় ১০ হাজার নব মুসলিম ইসলাম ধর্ম গ্রহণ করেছে। তার মতো আলেমকে এখন কারাগারে দিন কাটাতে হচ্ছে।’ খালেদা জিয়া ও সাঈদীকে মুক্ত করতে সারাদেশের ঐক্যফ্রন্টের প্রার্থীদের ভোট দিতে আহ্বান জানান তিনি। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান আরটিভি অনলাইনকে বলেন, নির্বাচনের আচরণ বিধিমালার ১১-ক ধারা লঙ্ঘন করায় তাকে এ সাজা দেয়া হয়েছে। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুলতানা পারভীন বিষয়টি নিশ্চিত করেছে। 

আরএস/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়