• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচন কমিশনকে সতর্ক করলো আওয়ামী লীগ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ডিসেম্বর ২০১৮, ১৭:১৯

আমরা নির্বাচন কমিশনকে সতর্ক হওয়ার জন্য বলেছি। দেশের নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে। সেই প্রত্যাশা আমরা ব্যক্ত করেছি। বললেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক।

নির্বাচন ভবনে ইসি সচিবের সঙ্গে সাক্ষাৎ শেষে জাহাঙ্গীর কবীর নানকের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দল শনিবার (০৮ ডিসেম্বর) বিকেলে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

জাহাঙ্গীর কবীর নানক বলেন, নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করা মানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা, নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা। সে বিষয়ে আমরা বলেছি যে, বাংলাদেশের মানুষ আজকে নির্বাচনমুখী হয়ে গেছে। এ নির্বাচনকে সামনে রেখে বিএনপি কার্যালয়ের সামনে মনোনয়নবঞ্চিতদের যে বিক্ষোভ চলছে, সেটা মনোনয়ন বাণিজ্যের বিক্ষোভ। কাজেই এ মনোনয়ন বাণিজ্য করতে গিয়ে যারা ব্যর্থ হযেছেন, তারা শাক-দিয়ে-মাছ ঢাকার জন্য নন ইস্যুকে ইস্যু বানানোর চেষ্টা করছে।

নানক বলেন, সরকারের চাপ দেওয়ার কোনও সুযোগ নেই। সেই সরকার শেখ হাসিনার সরকার নয়। শেখ হাসিনা এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জননী। কাজেই শেখ হাসিনার সরকার আজকের নির্বাচনকালীন সরকার-নির্বাচন কমিশনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ কাজ করার জন্য সর্বাত্মক সহযোগিতা করছে।

আজকে মহাজোটের দলীয় বা জোটের মনোয়নের চূড়ান্ত তালিকা ইসিতে দেওয়ার কথা ছিল। সেই তালিকা আজকে দিয়ে গেলেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা তালিকা দেইনি। রোববার (০৯ ডিসেম্বর) নাগাদ তালিকা দেব।

তিনি বলেন, দলের কয়জনকে মনোনয়ন দেওয়া হলো এটা যথাসময়ে নির্বাচন কমিশন দেওয়া হবে। তখনই আমরা জানাবো। একটু অপেক্ষা করেন।
প্রার্থীদের তালিকা নির্বাচন কমিশনেই দেবেন বলেও জানান তিনি।

প্রতিনিধি দলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আওয়ামী লীগ কখনও ইতিহাস বিকৃতিতে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের
গৌরনদীতে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৩
জনগণের ম্যান্ডেট নিয়েই আ.লীগ রাষ্ট্র পরিচালনা করছে: কাদের
শ্রাবণের বৃষ্টিধারার মতো অনর্গল মিথ্যা বলছেন আ.লীগ নেতারা: রিজভী
X
Fresh