DMCA.com Protection Status
  • ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬

দণ্ড স্থগিতে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ নভেম্বর ২০১৮, ১৫:০৩ | আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ১৫:২৩
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানার দণ্ড স্থগিতে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করবে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশন। 

শুক্রবার দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের এ তথ্য জানান। 

তিনি বলেন, আগামীকাল শনিবার হাইকোর্টের দেয়া দণ্ড স্থগিতের আদেশের বিরুদ্ধে  আপিল করবে দুদক ও রাষ্ট্রপক্ষ।  

গতকাল বৃহস্পতিবার দণ্ড ও সাজা স্থগিত চেয়ে সাবিরা সুলতানার করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. রইস উদ্দিনের হাইকোর্টের একক বেঞ্চ এ আদেশ দেন।

ওইদিন আদালতে সাবিরা সুলতানার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী আমিনুল ইসলাম ও এস কে গোলাম রসুল। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম বায়েজিদ।

 আদেশের পর বৃহস্পতিবার আইনজীবী আমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, আবেদনের পরিপ্রেক্ষিতে সাবিরা সুলতানার দণ্ড ও সাজা স্থগিত করেছেন হাইকোর্ট। এই আদেশের ফলে সাবিরা সুলতানা আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারবেন। 

 তিনি বলেন, আজকের এই আদেশের মধ্য দিয়ে যারা দু’বছর পর্যন্ত দণ্ডপ্রাপ্ত ও হাইকোর্টে যাদের আপিল বিচারাধীন, তারা যদি দণ্ড এবং সাজা স্থগিতের আবেদন করেন, যদি হাইকোর্ট দণ্ড ও সাজা স্থগিত করেন, তাহলে সাবিরা সুলতানার মতোই তারাও নির্বাচনে অংশ নিতে পারবেন। 

 এর আগে সাজা স্থগিতে বিএনপির পাঁচ নেতার আবেদন খারিজ করেছেন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ। ওই খারিজ আদেশে আদালত বলেছেন, সংবিধানের ৬৬ (২) (ঘ) অনুচ্ছেদ অনুযায়ী কারও দু’বছরের বেশি সাজা বা দণ্ড হলে সেই দণ্ড বা সাজার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল বিচারাধীন থাকা অবস্থায় তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন না।

আরও পড়ুন :

এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়