• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রানার বাবার বিরুদ্ধে ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন মাইনুল ইসলাম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ নভেম্বর ২০১৮, ১৬:৫১

একাদশ জাতীয় নির্বাচনে টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসন থেকে ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেয়েছেন টাঙ্গাইল জেলা বিএনপির কোষাধ্যক্ষ ও কৃষক দলের কেন্দ্রীয় নেতা শিল্পপতি মাইনুল ইসলাম। এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সাংসদ আমানুর রহমান খানের বাবা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আতাউর রহমান খান

এ আসনটি থেকে বিএনপির মনোনয়ন নিয়ে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান আজাদ। এবার আনসটিতে নতুন প্রার্থী বেছে নিলো বিএনপি।

মঙ্গলবার দুপুরে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে মাইনুল ইসলামের হাতে মনোনয়নের চিঠি তুলে দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এসময় কার্যালয়ের বাইরে তার নির্বাচনী এলাকার বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

গত ১৩ নভেম্বর টাঙ্গাইল-৩ (ঘাটাইল) নির্বাচনী আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন শিল্পপতি মাইনুল ইসলাম। ১৫ নভেম্বর বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভীর হাতে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মাইনুল ইসলাম বলেন, ‘সব সময়ই ঘাটাইলবাসীর পাশে ছিলাম, আছি এবং আগামীদিনেও থাকতে চাই।

এ আসনে বিএনপি থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালের নির্বাচনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা লুৎফর রহমান খান ওরফে আজাদ সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৯১ ও ২০০১ সালে বিএনপি সরকারের প্রতিমন্ত্রীর দায়িত্বও পালন করেন তিনি। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মতিউর রহমানের কাছে পরাজিত হন তিনি।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতে ভোট দিতে গিয়ে হিটস্ট্রোকে ৫ জনের মৃত্যু
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
উপজেলা ভোটে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে : সিইসি
X
Fresh