• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

বিকেলে মহাজোটের প্রার্থীর তালিকা ঘোষণা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ নভেম্বর ২০১৮, ১০:২৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থীদের তালিকা আজ সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। জোটের শরিকদের জন্য ৬০ থেকে ৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে।

রোববার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সোমবার বেলা সাড়ে ৩টায় জোটগত প্রার্থী ঘোষণা করা হবে। জোটের শরিকদের জন্য ৬০ থেকে ৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে।

এর আগে রোববার সকাল থেকে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়নের চিঠি বিতরণ শুরু করে দলটি।

ওবায়দুল কাদের বলেন, ৩০০ আসনের মধ্যে ‘২৩০টির মত’ আসনে আওয়ামী লীগের মনোনীতদের চিঠি দেয়া হয়েছে। যারা চিঠি (মনোনয়নপত্র) নিচ্ছেন, প্রত্যেকের সই করা উইথড্রয়াল লেটার আছে। আজকে যারা চিঠি নিয়ে যাচ্ছেন, প্রয়োজন হলে সেখান থেকেও শরিকদের আসন ছেড়ে দেয়া হবে।

মনোনয়ন না পাওয়া নিয়ে তৃণমূলে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হবে কিনা এমন প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, বিক্ষুব্ধ হতেই পারেন। তবে আমাদের কাছে সার্জারিও আছে, মেডিসিনও আছে। হোমিওপ্যাথি আছে অ্যালোপ্যাথিও আছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে ৩০ ডিসেম্বর। এর আগে ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়ন দাখিল করা যাবে। ২ ডিসেম্বর বাছাইয়ের পর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত। তার আগেই জোটের আসন ভাগাভাগি শেষ করতে হবে দলগুলোকে।

আরও পড়ুন :

এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুপক্ষের মারামারি, আহত ৫০
গাজীপুর মহানগর যুবলীগের ৬ ওয়ার্ডে আহ্বায়ক কমিটি ঘোষণা
টাইম ম্যাগাজিনে ১০০ প্রভাবশালীর তালিকায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী
শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার প্রতিবাদে কর্মবিরতি ঘোষণা
X
Fresh