• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

মানিকগঞ্জ-১: জয় ধরে রাখতে চায় আ.লীগ, বিএনপির পুনরুদ্ধারের চেষ্টা

জাহাঙ্গীর আলম বিশ্বাস, মানিকগঞ্জ

  ২৪ নভেম্বর ২০১৮, ১৭:৫৩

একাদশ সংসদ নির্বাচনে মানিকগঞ্জের ৩টি আসনেই পছন্দের প্রার্থী নিয়ে মাঠে আছেন রাজনৈতিক দলের নেতাকর্মীরা। মনোনয়নের আশায় উপর মহলে সময়ও দিচ্ছেন অনেকে। এদিকে অন্য আসনের মতো মানিকগঞ্জ-১ আসনেও আওয়ামী লীগ চাইছে জয় ধরে রাখতে। আর বিএনপি আছে পুনরুদ্ধার চেষ্টায়।

পদ্মা-যমুনা আর ধলেশ্বরী নদী ভাঙন কবলিত শিবালয়, দৌলতপুর ও ঘিওর উপজেলা নিয়ে গঠিত মানিকগঞ্জ-১ সংসদীয় আসন। নবম ও দশম সংসদ নির্বাচনে আসনটি দখলে থাকায়, স্বাভাবিকভাবেই এখানে আওয়ামী লীগের বেশ শক্তিশালী।
উন্নয়নের ধারা ধরে রাখতে এবারও নৌকার কাণ্ডারি হতে চান অনেকে। টিকিটের আশায় মাঠে আছেন বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়, সাবেক এমপি ইঞ্জিনিয়ার আনোয়ারুল হক, যুবলীগের সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদসহ কয়েকজন।

মানিকগঞ্জ-১ এর সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান দুর্জয় বলেন, প্রার্থী হওয়ার সবারই অধিকার আছে, প্রধানমন্ত্রী সবশেষ সিদ্ধান্ত দিবেন।

সাবেক সংসদ সদস্য এবিএম আনোয়ারুল হক বলেন, প্রার্থী যাকেই দিবে তার জন্যই কাজ করে নৈৗকাকে বিজয়ী করবো।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম বলেন, খেটে খাওয়া মানুষের তো একটা বক্তব্য আছে, সেই ক্ষেত্রে আমি কারো কাছ থেকে পিছিয়ে নেই।

আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম জাহিদ বলেন, আমার সর্বপ্রথম কাজই হচ্ছে দলকে জয়ী করানো।

অন্যদিকে বিএনপির মনোনয়ন চাইছেন প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের দুই ছেলে ডক্টর খন্দকার আকবর হোসেন বাবলু ও অ্যাডভোকেট খন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ বেশ কয়েকজন।

জেলা বিএনপির কৃষি বিষয়ক সম্পাদক ড. খন্দকার আকবর হোসেন বাবলু বলেন, নির্বাচনে যাওয়ার একটি পরিবেশ দরকার, মানুষ যেন নির্ভয়ে ভোট দিতে পারে। সেই পরিবেশটা পেলে আমরা জয় লাভ করবো।

বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএ জিন্নাহ কবির বলেন, আমি যদি মনোনয়ন পাই, আমি শতভাগ আশাবাদী এ আসনটি বেগম খালেদা জিয়াকে উপহার দিতে পারবো।

নানা কারণে বরাবরই এ আসনটি জেলার মধ্যে সবচেয়ে বেশী আলোচিত। তাই এখন মানিকগঞ্জবাসীর নজর এ আসনের প্রার্থীদের মনোনয়নের দিকে।

আরও পড়ুন :

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন নিয়ে বিএনপির বক্তব্য পাগলের প্রলাপ: কাদের
বিএনপির নির্বাচন বর্জনের রাজনীতি আত্মহননমূলক: পররাষ্ট্রমন্ত্রী
ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল
কারামুক্ত বিএনপি নেতা খোকন
X
Fresh