• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

নির্বাচনে বিএনপি যাচ্ছে কিনা, পরে জানাবেন রিজভী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ নভেম্বর ২০১৮, ১৩:৩৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা- এমন প্রশ্নে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ পরে জানানো হবে বলে জানিয়েছেন। ফলে নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেছে কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভীর কাছে প্রশ্ন ছিল- ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তারা নিশ্চিত হয়েছেন বিএনপি নির্বাচনে অংশ নেবে। তাহলে আপনাদের নির্বাচনী প্রচারণা, মনোনয়ন ফরম বিক্রি কবে থেকে শুরু হচ্ছে? জবাবে রিজভী বলেন, ‘পরে জানতে পারবেন।’

তাহলে কি ধরে নেয়া যায় বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে- এ প্রশ্নে তিনি বলেন, ‘কেন আপনি ধরে নেবেন আমরা নির্বাচনে যাচ্ছি কি যাচ্ছি না, এটা কি ওবায়দুল কাদের সাহেব প্রশ্ন করার জন্য পাঠিয়েছেন।’

রিজভী বলেন, অবাধ, সুষ্ঠু নির্বাচন ও আওয়ামী লীগ সবসময় উল্টো পথে হাঁটে। ক্ষমতাসীন আওয়ামী লীগ অর্থই হচ্ছে- স্বচ্ছ নির্বাচনী ব্যবস্থার বারোটা বেজে যাওয়া। সন্ত্রাসীদের দুর্গ আওয়ামী লীগ কখনোই প্রতিযোগিতামূলক অবাধ নির্বাচনে বিশ্বাস করে না। নিজেদের স্বার্থে যখন যা ইচ্ছা তাই তারা করতে পারে।

তিনি বলেন, সংলাপ, নির্বাচন, তফসিল ঘোষণা সবই তামাশার নামান্তর মাত্র। অবৈধ ক্ষমতাসীনরা জনগণের দাবি মানছে না। সাত দফা দাবিকে অগ্রাহ্য করেই একতরফা নির্বাচনের পথে এগিয়ে যাচ্ছে তারা।

এসজে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh