• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে ঐক্যফ্রন্ট নেতারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ নভেম্বর ২০১৮, ১১:২০
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংলাপে ওবায়দুল কাদেরসহ অংশ নিয়েছেন আওয়ামী লীগ এবং ১৪ দলের মোট ১১জন সদস্য। এদিকে ড. কামাল হোসেনের নেতৃত্বে মির্জা ফখরুলসহ ১১ সদস্য উপস্থিত আছেন ঐক্যফ্রন্টের পক্ষ থেকে।

বুধবার গণভবনে বেলা ১১টায় শুরু হওয়া এই সংলাপে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন।

সংলাপ শুরুর আগে ওবায়দুল কাদের বলেন, আজকের সংলাপ জনগণের প্রত্যাশা পূরণ করবে। আর মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন ৭ দফা দাবি নিয়ে আলোচনা করবেন তারা।

আ স ম আব্দুর রব বলেছেন, সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়ন ও খালেদা জিয়া মুক্তির বিষয়টি গুরুত্ব পাবে সংলাপে।

ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে আওয়ামী লীগসহ ১৪ দলের নেতৃত্বে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিনিধি দলে অন্যদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য- শেখ ফজলুল করিম সেলিম, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আইনমন্ত্রী আনিসুল হক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ ও আইন সম্পাদক অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম। এছাড়া ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এবং জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

এর আগে বেলা পৌনে ১১টা দিকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিতীয় দফা সংলাপে অংশ নিতে ড. কামাল হোসেনের নেতৃত্বে গণভবনে পৌছান জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। ঐক্যফ্রন্টের অন্য নেতারা হলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মওদুদ আহমদ, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ, জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও এসএম আকরাম।

ড. কামাল হোসেন জোটের সাত দফা দাবি তুলে ধরে সরকারের সঙ্গে আলোচনার প্রস্তাব দিলে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ডাকে সাড়া দিয়ে আলোচনার জন্য ১ নভেম্বর ঐক্যফ্রন্ট নেতাদের গণভবনে আমন্ত্রণ জানান। সেই আলোচনায় তারা সন্তুষ্ট হতে পারেননি। এরপর গত ৪ নভেম্বর আবার সংলাপ চেয়ে ড. কামাল হোসেনের পক্ষ থেকে চিঠি দেওয়া হলে আজ বুধবার বেলা ১১টায় ‘ছোট আকারে’সংলাপের সময় দেওয়া হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

এরইমধ্যে গতকাল মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের জনসভা থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন, সংলাপে তাদের দাবি পূরণ না হলে ৮ নভেম্বর রাজশাহী অভিমুখে রোড মার্চ করবেন তারা।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
বাংলাদেশের উন্নতি দেখে এখন লজ্জিত হই : পাকিস্তানের প্রধানমন্ত্রী
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
X
Fresh