• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

ঐক্যফ্রন্টের জনসভা মঞ্চ ঘিরে খালেদা-তারেকের ছবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৮, ১১:১৫

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা সফল করতে মঙ্গলবার ভোর থেকে মঞ্চ নির্মাণ, মাইক স্থাপনসহ সকল প্রস্তুতি দ্রুতগতিতে এগিয়ে চলছে। ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট সংলগ্ন উদ্যানে দক্ষিণ দিকে ঐক্যফ্রন্ট নেতাদের বসার মঞ্চ তৈরি করা হয়েছে। ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন জোট হিসেবে আত্মপ্রকাশের পর ঢাকায় এটি তাদের প্রথম জনসভা। দুপুর ২টায় জনসভা শুরু হওয়ার কথা রয়েছে।

এটি কয়েকটি রাজনৈতিক দলের সম্মিলিত জোট হলেও আদালতের বিচারে দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি শোভা পাচ্ছে মঞ্চের চারপাশ ঘিরে।

সরেজমিনে ঘুরে মঙ্গলবার সকালে দেখা যায়, জাতীয় ঐক্যফ্রন্টের আয়োজনে জনসভা আহ্বান করা হলেও মঞ্চের চারপাশ জুড়ে শুধু খালেদা জিয়া ও তারেক জিয়ার মুক্তির দাবি সংবলিত ছোট-বড় ব্যানার-পোস্টার-ফেস্টুন। আসন্ন সংসদ নির্বাচনে রাজধানীর বিভিন্ন নির্বাচনী এলাকার মনোনয়ন প্রত্যাশী বিএনপির নেতারা দৃষ্টি আকর্ষণের জন্য ব্যানারে খালেদা-তারেকের ছবির পাশাপাশি নিজেদের ছবিও ছাপিয়েছেন এসব ব্যানারে। মঞ্চের আশেপাশে বিএনপির দলীয় পতাকা ও খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে কাপড়ে লেখা স্লোগান সংবলিত বিভিন্ন হেডব্যান্ড বিক্রির জন্য উপস্থিত হয়েছেন হকাররা।

ঐক্যফ্রন্টের নেতাকর্মীরা জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উদ্যানে জনস্রোতের ঢল নামবে। রাজধানীর বাইরে থেকে নেতাকর্মীরা জনসভায় যোগ দিতে ছুটে আসছেন। পুলিশি হয়রানির ভয়ে নেতাদের নির্দেশেই তারা সকালে জনসভাস্থলে আসতে চাইছেন না।

ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে, দুপুর ২টায় জনসভা শুরু হবে। এই জনসভা থেকে চূড়ান্ত আন্দোলনের ডাক দেবেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা আদায়ে তারা সরকারকে সময় বেঁধে দেবেন।

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সভাপতিত্বে এই জনসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাসহ এ জোটের শীর্ষ নেতারা বক্তব্য দেবেন। এছাড়া প্রথমবারের মতো ঐক্যফ্রন্টের মঞ্চে উঠবেন কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আ.লীগের জনসভা মঞ্চে শেখ হাসিনা
X
Fresh