• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গণভবনে আওয়ামী লীগের সঙ্গে যুক্তফ্রন্টের সংলাপ শুরু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ নভেম্বর ২০১৮, ১৯:৫৬

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সংলাপ শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ সংলাপ শুরু হয়।

তার আগে সংলাপে অংশ নিতে বিকল্পধারার সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে ১৫ সদস্য গণভবনে প্রবেশ করেন।

বি চৌধুরীর নেতৃত্বে জাতীয় যুক্তফ্রন্টের পক্ষ থেকে বিভিন্ন দলের ১৫ নেতা অংশগ্রহণ করেন। তারা হলেন-বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, প্রকৌশলী মুহম্মদ ইউসুফ, সহসভাপতি মাহমুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, সাবেক সংসদ সদস্য এইচএম গোলাম রেজা, বিএলডিপির সভাপতি নাজিম উদ্দিন আল আজাদ, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ন্যাপের সভাপতি জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তুজা, জাতীয় জনতা পার্টির সভাপতি শেখ আসাদুজ্জামান।

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ দলীয় জোটের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

৩০ অক্টোবর সংলাপে বসার আগ্রহ দেখিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিল বিকল্পধারা। পরে আওয়ামী লীগের পক্ষ থেকে আজ ২ নভেম্বর গণভবনে সংলাপের দিন নির্ধারণ করা হয়।

এছাড়া গতকাল বৃহস্পতিবার বিকেলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুক্তফ্রন্টে যোগ দেয় ৮ দল। যা হলো-বাংলাদেশ লিবারেল ডেমোক্রেটিক পার্টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি, জাতীয় জনতা পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, গণফ্রন্ট, মাইনরিটি ইউনাইটেড ফ্রন্ট ও মুসলিম লীগ।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের সময় যুক্তফ্রন্টের শরিক দুই দল মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য ও আসম আবদুর রবের জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) যুক্তফ্রন্ট ছেড়ে যায়।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
X
Fresh