• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রংপুর-২ আসন দখলে নিতে মরিয়া জাতীয় পার্টি

জাহাঙ্গীর আলম, রংপুর

  ৩০ অক্টোবর ২০১৮, ২০:১৪

রংপুরের বদরগঞ্জ ও তারাগঞ্জ মিলে রংপুর-২ আসন। জাতীয় পার্টির দুর্গ হিসেবে পরিচিত এ আসনটি আবারো ফিরে পাওয়ার আশা দলটির। প্রচার-প্রচারণা চালাচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু থাকলে জয়ের বিষয়ে আশাবাদী বিএনপিও।

বদরগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও দশটি ইউনিয়ন এবং তারাগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত রংপুর-২ আসন। এখানে ১৯৯৬ সালে নির্বাচিত হন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। এরপর ২০০১ ও ২০০৮ সালেও আসনটি পায় দলটি। আবারো আসনটি দখলে নিতে দলটির নেতাকর্মীরা তৎপর।

জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির বলেন, এখানে আমাদের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন। যদি এক সপ্তাহের মধ্যেও নির্বাচন হয় আমাদের সে প্রস্তুতি রয়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীক নিয়ে জয়ী হন বর্তমান সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক। আবারো নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার আশা তার। পাশাপাশি মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু।

রংপুর-২-এর সংসদ সদস্য আহসানুল হক চৌধুরী ডিউক বলেন, আমি বদরগঞ্জ ও তারাগঞ্জ মানুষের যে উন্নয়ন করেছি তার কৃতজ্ঞতা স্বরূপ আমরা যেন নৌকা প্রতীককে এখানে বিপুল ভোটে নির্বাচিত করতে পারি। আমরা যেন আবার এই আসন শেখ হাসিনাকে উপহার দিতে পারি।

কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু বলেন, আমি এখানে নির্বাচন করতে চাই, যাতে এলাকার মানুষের উপকার করতে পারি এবং এলাকার উন্নয়ন করতে পারি।

বেগম খালেদা জিয়াকে ছাড়া বিএনপির নির্বাচনে অংশগ্রহণ এবং নেতাকর্মীদের গ্রেপ্তার নিয়ে অনেকটাই দ্বিধাদ্বন্দ্বে এ আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা। দলটি নির্বাচনে অংশ নিলে মনোনয়ন দৌড়ে রয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহসভাপতি ও বর্তমান রংপুর মহানগর যুবদলের সভাপতি মাহফুজ-উন-নবী ডন। মনোনয়ন প্রত্যাশী তারাগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামও।

তারাগঞ্জ উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, নিরপেক্ষ নির্বাচন হলে তারাগঞ্জ বদরগঞ্জ এ দুই উপজেলায় বিএনপি প্রার্থী নির্বাচিত হবে।

যোগ্য ব্যক্তিকেই মনোনয়ন দেবে রাজনৈতিক দলগুলো, এমনটাই প্রত্যাশা রংপুর-২ আসনের জনগণের। ভোটাররা বলেন, আমরা সকল দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন চাই।

জেএম/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭৩ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার
‘দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করলেও বিএনপি করে না’
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
X
Fresh