• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বি চৌধুরীর যুক্তফ্রন্টের সঙ্গে জোট বেঁধেছে ন্যাপ ও এনডিপি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ অক্টোবর ২০১৮, ১১:৩৫

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্গে জোট বেঁধেছে বাংলাদেশ ন্যাপ ও এনডিপি।

বৃহস্পতিবার বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবনে বৈঠককালে এ সিদ্ধান্ত নেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি এবং এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা।

বিকাল সাড়ে ৪টায় শুরু হয়ে বৈঠকটি সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত চলে।

বৈঠকে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে বৃহত্তর গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির জোট গড়ে তোলার উপর তাদের আগ্রহের কথা প্রকাশ করেন।

বৈঠক শেষে ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেন, আমরা সাবেক রাষ্ট্রপতিকে অভিভাবক হিসেবে মনে করি এবং আগামী দিনে গণতান্ত্রিক ধরাবাহিকতা রক্ষা এবং একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে তার নেতৃত্বে এক সাথে পথ চলবো। আমরা ২০ দলীয় জোট রাজনীতির সীমাবদ্ধতা থেকে বেরিয়ে এসে বি. চৌধুরীর সাথে মিলিত হলাম। আমাদের মনের মিল ও রাজনৈতিক মিল আছে। অতীতে তার সাথে যে আচরণ করা হয়েছে আমরা তার নিন্দা করি।

এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্তুজা বলেন, আমরা গণতান্ত্রিক ও জাতীয়তাবাদী শক্তির বৃহৎ ঐক্য গড়ার জন্য যুক্তফ্রন্টের চেয়ারম্যান বি. চৌধুরীর কাছে এসেছি।

বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী বলেন, যুক্তফ্রন্টকে সম্প্রসারিত করার বিষয়ে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। তিন দলের ওয়ার্কিং কমিটির মধ্যে যৌথসভা করে যুক্তফ্রন্ট সম্প্রসারণের কর্মকৌশল নির্ধারণ করা হবে। জোটে অপেক্ষাকৃত তরুণ নেতাদের মতামতকে গুরুত্ব দেয়া হবে।

বি. চৌধুরীর সাথে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈশা, বাংলাদেশ ন্যাপের প্রেসিডিয়াম সদস্য মনির এনায়েত মল্লিক, ব্যারিস্টার মশিউর রহমান, ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নূরুল আমান চৌধুরী, ঢাকা মহানগর সভাপতি শহীদুন নবী ডাবলু সাধারন সম্পাদক অধ্যক্ষ নজরুল ইসলাম প্রমুখ।

বিকল্পধারার পক্ষে ছিলেন যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরী, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্নান, সহ-সভাপতি মাহবুব আলী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক প্রমুখ।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
X
Fresh