DMCA.com Protection Status
  • ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬

২৪ ঘণ্টার মধ্যে খালেদাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তির দাবি আইনজীবীদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৬ | আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২৩:০৮

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কোনও বিশেষায়িত বা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন তার আইনজীবী জয়নাল আবেদীন।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর নাজিমউদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে এই দাবি জানান তিনি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন বলেন, খালেদা জিয়ার বাম চোখ ফুলে গেছে। তিনি তার বাম হাত নাড়াতে পারছেন না। তারা সারা শরীরে ব্যথা। অবিলম্বের তার চিকিৎসা দরকার।

এমন অবস্থায় তাকে বিশেষায়িত কোনও হাসপাতাল কিংবা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা না হলে তিনি প্যারালাইজড হয়ে যেতে পারেন বলেও আশঙ্কা জানান তিনি।

জয়নাল আবেদীন বলেন, গত ৫ সেপ্টেম্বর অসুস্থ থাকা সত্ত্বেও খালেদা জিয়াকে জোর করে হুইল চেয়ারে আনা হয়েছে। আইন অনুযায়ী, কোনও আসামি অসুস্থ হলে আগে তার চিকিৎসা করাতে হবে। তাই আগে তার উপযুক্ত চিকিৎসা দেয়া হোক। এরপর বিচার কার্যক্রম চলুক।

এদিন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জমিরউদ্দিন সরকার এবং আইনজীবী এজে মোহাম্মদ আলী ও আবদুর রেজ্জাক খানও খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর রাজধানীর নাজিমুদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে স্থাপিত অস্থায়ী আদালতে হাজির হয়ে বিএনপি চেয়ারপারসন বলেন, আমার শারীরিক অবস্থা ভালো না। আমার পা ফুলে গেছে। ডাক্তার বলেছে, পা ঝুলিয়ে রাখা যাবে না।

তিনি বলেন, আমি আদালতে বারবার আসতে পারব না। আপনাদের যা মনে চায়, যতদিন ইচ্ছা সাজা দিয়ে দেন। এই মামলায় শুনানির জন্য আজকের দিন তো আগে থেকেই ঠিক করা ছিল। কিন্তু একদিন আগে তড়িঘড়ি করে আদালত স্থানান্তর করে গেজেট দেয়া হয়েছে। ন্যায়বিচার বলে কিছু নাই। ইচ্ছামতো আপনারা যা খুশি সাজা দিয়ে দেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি থেকে পাঁচ বছরের দণ্ড নিয়ে কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়