• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজন জাতীয় সংলাপ: কাদের সিদ্দিকী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুলাই ২০১৮, ২২:২৫

একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব দলের সঙ্গে জাতীয় সংলাপ প্রয়োজন। এজন্য সব পেশার লোককে ডেকে সুষ্ঠু ও সামাজিক পরিবেশ তৈরি করতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে কৃষক শ্রমিক জনতা লীগ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

কাদের সিদ্দিকী বলেন, অবিলম্বে জাতীয় সংলাপ আয়োজন করুন। তাতে দেশবাসীর অনেক উৎকণ্ঠার অবসান হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে আমরা নির্বাচনে যাব।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে প্রধানমন্ত্রী একটি কথা বলছেন যে, জনগণ ভোট দিলে আছি, না দিলে নেই। এটা তো গণতন্ত্রেরও কথা। এটা হলে তো জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠিত হবে। এ ক্ষেত্রে আমি প্রধানমন্ত্রীর সঙ্গে একমত। আর জাতির জনক বঙ্গবন্ধু এটাই চেয়েছিলেন। কিন্তু ৫ জানুয়ারিতে তার লেশ মাত্র ছিল না এবং দেখা যায়নি।

বঙ্গবীর বলেন, সত্তরোর্ধ্ব সাবেক প্রধানমন্ত্রীকে এতিমের টাকা চুরির অপরাধে কারাগারে রাখা হয়েছে। কিন্তু এদেশের মানুষ খালেদা জিয়ার বিরুদ্ধে আনা এই অভিযোগ বিশ্বাস করে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে যখন আগরতলা ষড়যন্ত্র মামলা দেয়া হয় তখনও বিদেশ থেকে আইনজীবীরা এসে বঙ্গবন্ধুর পক্ষে লড়েছেন। তখন আইয়ুব খান খুব কঠোর ছিলেন। কিন্তু তা সম্ভব হয়েছিল। আর আজ খালেদা জিয়ার জন্য বাইরের আইনজীবীরা কেন লড়তে পারবেন না।

তিনি বলেন, যুক্তফ্রন্ট যদি ক্ষমতায় যায় তাহলে বি চৌধুরী হবেন ফ্রন্টের প্রধান আর সরকার প্রধান হবেন ড.কামাল হোসেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতিশ্রুতি অনুযায়ী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে : পরিকল্পনামন্ত্রী
X
Fresh