• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

তারেকের সঙ্গে বৈঠক করায় ফখরুলকে জিজ্ঞাসাবাদ করা উচিত: খালিদ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জুন ২০১৮, ১৭:৫৪

যুক্তরাজ্যে অবস্থানরত সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানের সঙ্গে বৈঠক করায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জিজ্ঞাসাবাদের দাবি জানালেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার বাজেট বক্তব্যে এই দাবি জানান তিনি।

তারেক রহমানের সঙ্গে মির্জা ফখরুলের বৈঠকের সমালোচনা করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, একজন সাজাপ্রাপ্ত আসামির সঙ্গে শুধু বৈঠক করেননি, ভুরিভোজও করেছেন। ওখানে বসে কি ষড়যন্ত্র করছেন তা খতিয়ে দেখতে হবে।

তিনি বলেন, একজন সাজাপ্রাপ্ত পলাতক আসামির সঙ্গে বৈঠক করায় আইনের ব্যত্যয় ঘটে কিনা সেটা খতিয়ে দেখা উচিত।

আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচন করবে নির্বাচন কমিশন, সেদিকে মনোযোগী না হয়ে বিএনপি বিদেশিদের কাছে ধন্না দিচ্ছে। বিদেশিদের কাছে বাংলাদেশ বিরোধী প্রচারণা চালাচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আল্লাহর নাম নিয়ে দেশ স্বাধীন করেছিলেন। তিনি বলেছিলেন যে এই দেশকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ। এদেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু।

তিনি আরও বলেন, তার হাত ধরেই বিশ্ব ইসলামী সংস্থা ওআইসির সদস্য পদ লাভ করে বাংলাদেশ। বঙ্গবন্ধু স্বাধীনতার পর পরই এদেশে মদ-জুয়া বন্ধ করে দিয়েছিলেন।

বর্তমান সরকার ইসলাম ধর্মের প্রচারে সচেষ্ট উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এদেশে একটা সময় মসজিদভিত্তিক শিক্ষা কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। আওয়ামী লীগ সরকার আবার তা চালু করেছে। আওয়ামী লীগ সবসময় কোরআন-সুন্নাহবিরোধী আইন পাসের বিপক্ষে।

তিনি বলেন, আওয়ামী লীগই মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন করেছে, আলেম-ওলামাদের দীর্ঘদিনের দাবি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে। ইসলাম প্রচারে তাবলীগ জামায়াতের পৃষ্ঠপোষকতা করেছে। মাদরাসা শিক্ষাকে আধুনিক করেছে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, কওমি মাদসার শিক্ষার্থীদের প্রচলিত সনদের সমমানের মর্যাদাও দিয়েছে বর্তমান সরকার। ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুধবার দেশে ফিরছেন মির্জা ফখরুল
বিএনপির সমাবেশের ব্যাপারে যা জানাল ডিএমপি
বিএনপির স্থগিত সমাবেশ শুক্রবার
প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপিকে দাওয়াত করা হবে: কাদের
X
Fresh