• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি নেতাদের দুদক তলবে সরকারে হস্তক্ষেপ নেই: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০১৮, ১৪:৩৬

আওয়ামী লীগের অনেক নেতাকেও দুর্নীতি দমন কমিশন (দুদক) তলব করেছে। এমনকি আওয়ামী লীগের এক এমপিকে দুদকের তদন্তের পর জেলে পাঠানো হয়েছে। বিএনপির সিনিয়র ৮ নেতাকে দুদক তলবের ব্যাপারে সরকারে কোনো হস্তক্ষেপ নেই।
জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার ধানমন্ডির প্রিয়াঙ্কা কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের এক সভায় তিনি এ কথা বলেন।

আগামী ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে এই প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: হাসপাতাল থেকে বাসায় ফখরুল
--------------------------------------------------------

তিনি বলেন, দুদক একটি স্বাধীন প্রতিষ্ঠান এবং তারা স্বাধীনভাবে কাজ করছে। বিএনপি আসলে কথায় কথায় সরকারের হস্তক্ষেপ আবিষ্কার করে।

তিনি আরও বলেন, বিএনপি নেতাদের অস্বাভাবিক আর্থিক লেনদেনের কারণে তাদের বিরুদ্ধে দুদকের চলমান তদন্ত। দুদক তার নিয়মমাফিক কাজ করছে। বিএনপি নেতারা প্রায় ১২৫ কোটি টাকার লেনদেন করেছেন। এ লেনদেনে বিষয়ে তদন্ত করতেই বিএনপি নেতাদের ডেকেছে দুদক।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি এমন একটা দল, যে দল বেগম জিয়ার দণ্ডের ১০ দিন আগে রাতের অন্ধকারে তড়িঘড়ি করে এক কলমের খোচায় তাদের গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাতিল করেছে। তারা নিজেরাই এখন আত্মস্বীকৃত দুর্নীতিবাজের দল।

এছাড়াও স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রাথমিক ধাপ অতিক্রম করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দলের পক্ষে সংবর্ধনা দেওয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে সুবিধামত তারিখ চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

মানি লন্ডারিং ও সন্দেহজনক লেনদেনসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির শীর্ষস্থানীয় আট নেতার বিরুদ্ধে ৩০ দিনের মধ্যে বিভিন্ন ব্যাংকে হিসাবে ১২৫ কোটি টাকার 'সন্দেহজনক' লেনদেনের একটি অভিযোগ তদন্তে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিএনপি শীর্ষ স্থানীয় নেতারা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, সহ-সভাপতি আবদুল আউয়াল মিন্টু, এম মোর্শেদ খান, যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল ও নির্বাহী সদস্য তাবিথ আউয়াল। বিএনপির এ নেতা ছাড়া এমডি সৈয়দ মাহবুবুর রহমানের বিষয়েও অনুসন্ধান করবে দুদক।

একই অভিযোগ আসায় মোর্শেদ খানের ছেলে ব্যবসায়ী ফয়সাল মোর্শেদ খান এবং ঢাকা ব্যাংকের এমডি সৈয়দ মাহবুবুর রহমানের বিষয়েও অনুসন্ধান করবে দুদক।

সোমবার দুদকের উপ-পরিচালক ঋত্বিক সাহা স্বাক্ষরিত একটি চিঠিতে বিএনপি নেতাদের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্তের কথা জানানো হয়।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ন্যায্য অধিকার আদায়ে শেরে বাংলার অবদান ভুলবার নয় : ফখরুল
ওলামা দলের নতুন কমিটিতে স্থান পেলেন যারা
উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির ৯ নেতাকে শোকজ
যেকোনো উপায়ে ক্ষমতায় আসার জন্য মরিয়া বিএনপি: কাদের
X
Fresh