• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

নতুন ইস্যুতে রাজপথে সক্রিয় হচ্ছে বিএনপি

আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ২৩:৩৯
বিএনপি রাজপথে আন্দোলন
ছবি: সংগৃহীত

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলায় বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। এবার দুর্নীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ নতুন নতুন ইস্যু নিয়ে রাজপথের কর্মসূচিতে সক্রিয় হতে যাচ্ছে তারা।

দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) দলের এক বিবৃতিতে কর্মসূচি নিয়ে মাঠে নামার কথা জানানো হয়।

এর আগে সোমবার (৮ জুলাই) রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলায় বিক্ষোভ সমাবেশগুলো সফল করায় সন্তোষ প্রকাশ করা হয়।

বিবৃতিতে বলা হয়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি ও মূল্যস্ফীতির ঊর্ধ্বগতি, নজিরবিহীন দুর্নীতি, দেশের ও বাইরের ব্যাংকগুলো থেকে ঢালাও ঋণ গ্রহণের ফলে ঋণ ফাঁদ সৃষ্টি হচ্ছে। জনগণের উপরে বাড়তি চাপ সৃষ্টি হচ্ছে।

এ বিষয়গুলোকে নিয়ে বিস্তারিত তথ্য সমৃদ্ধ প্রতিবেদন তৈরি করে জনগণের সামনে নিয়ে আসার জন্য লিফলেট বিতরণ, সমাবেশ ও মিছিলের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু বৈঠকে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরাই সহিংসতায় জড়িত: বিপ্লব কুমার
জনগণের ওপর প্রতিশোধ নিতে কারফিউ জারি: ফখরুল
বিএনপি-জামায়াত নাশকতায় জড়িত ছিল: ডিবিপ্রধান
বিএনপির সোহেল-টুকুসহ ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা