• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

ছাত্রদের আন্দোলন সঠিক পথেই চলছে: আব্বাস

আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ২০:০৮
ছাত্রদের আন্দোলন সঠিক পথেই চলছে: আব্বাস
ফাইল ছবি।

কোটা বাতিলের দাবিতে ছাত্রদের আন্দোলন সঠিক পথেই চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার (৬ জুলাই) বিকেলে মানিকগঞ্জে এক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মির্জা আব্বাস বলেন, মেধার ভিত্তিতে চাকরি না হলে দেশ মেধাশূন্য হয়ে যাবে। দেশের অফিসগুলোতে মেধাশূন্য মাথাবাহী অফিসার হবে। সুতরাং ছাত্রদের আন্দোলন ভুল পথে নয়, সঠিক পথেই চলছে।

তিনি বলেন, কোটার কথা আমাদের সময় কখনও শুনিনি। কীসের জন্য কোটা। যে লেখাপড়া ভালো করবে, সে এগিয়ে যাবে এবং চাকরি পাবে।

বিএনপির এই নেতা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের কোটাভিত্তিতে চাকরির বিষয়ে কোনো আপত্তি নেই। তবে কোটায় ভুয়া মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি দেওয়া যাবে না।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে মির্জা আব্বাস বলেন, চোর-ডাকাত ও লুটেরা মুক্তি পেয়ে যায়। বেনজীরের মতো লোক দেশ ছেড়ে পালিয়ে যায়। অথচ, খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। তার জনপ্রিয়তাকে ভয় পেয়ে তাকে বিনা অপরাধে বন্দি করে রেখেছে।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব, মানবাধিকার, গণতন্ত্র রক্ষা করা যাবে না। তাই জীবন দিলে হলেও আমরা তাকে মুক্ত করব।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির এই সদস্য বলেন, বাংলাদেশের জনগণ কোনো বিদেশী প্রভূত্ব মেনে নিবে না। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্যে দেশপ্রেমিকদের শহীদ হতে প্রস্তুত থাকতে হবে। দেশকে দাসত্ববাদী-গোলামী সেবাদাস তাবেদারদের হাত থেকে মুক্ত করতে হবে।

মন্তব্য করুন

  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পেটে লাথি মারলে আমরা বসে থাকব না’
পুলিশের হামলা করা স্থানকে ‘ছাত্র আন্দোলন চত্বর’ নামকরণ কুবি শিক্ষার্থীদের
ঢাকা কলেজের শিক্ষার্থীরাও শাহবাগে
সায়েন্সল্যাবে শিক্ষার্থীদের বিক্ষোভ